নিজস্ব প্রতিবেদক ও সুনামগঞ্জ প্রতিনিধি

১৫ এপ্রিল, ২০১৭ ১৯:৫৬

সুনামগঞ্জে বাধ নির্মাণে দুর্নীতি: পাউবোর নির্বাহী প্রকৌশলী প্রত্যাহার

ছবি: শফি আহমেদ

পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) সুনামগঞ্জ কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী আফসার উদ্দিনের বিরুদ্ধে হাওররক্ষা বাঁধের কাজে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ ওঠায় তাকে প্রত্যাহার করা হয়েছে।

শনিবার (১৫ এপ্রিল) দুপুরে তাকে প্রত্যাহার করা হয়। সিলেট পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী আবদুল হাই সিলেটটুডে টুয়েন্টিফোর ডটকমকে বিষয়টি নিশ্চিত করেন। তবে প্রত্যাহারের বিষয়ে সন্ধ্যায় মো. আফসার উদ্দিনের সাথে মুঠোফোনে যোগাযোগ করতে চাইলে তিনি কল রিসিভ করেননি।

এর আগে পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) সুনামগঞ্জ কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী আফসার উদ্দিন ও স্থানীয় কয়েকজন ঠিকাদারের বিরুদ্ধে হাওরের ফসল রক্ষা বাঁধ নির্মাণের ২৫ কোটি টাকা আত্মসাতের অভিযোগ উঠায় অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুর্নীতি দমন কমিশন (দুদক)।

অভিযোগ অনুসন্ধানে দুদকের পরিচালক বেলাল হোসেনকে প্রধান করে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের তথ্য মতে, সুনামগঞ্জে সম্প্রতি পাহাড়ি ঢলে ফসল রক্ষা বাঁধ ভেঙে ১,৩৩,০০০ হেক্টর বোরো ধান তলিয়ে গেছে। এতে জেলার দুই লাখ কৃষক পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে।

প্রসঙ্গগত, এ বছর হাওরক্ষা বাঁধের কাজে প্রজেক্টর ইমপ্লিমেন্টেশন কমিটি (পিআইসি) ও ঠিকাদারদের মাধ্যমে প্রায় ৫৯ কোটি টাকা বরাদ্দ দেয় সরকার। এর মধ্যে পিআইসিতে ২০ কোটি ৮০ লাখ টাকা ও ঠিকাদারদের ৪৮ কোটি টাকা বরাদ্দ হয়।

আপনার মন্তব্য

আলোচিত