নিজস্ব প্রতিবেদক

১৬ এপ্রিল, ২০১৭ ১৩:২৯

কারাগারে কোম্পানীগঞ্জের ‘যুবরাজ’

নিজ এলাকায় তিনি যুবরাজ হিসেবে পরিচিত। কোম্পানীগঞ্জের পাথর কোয়ারিগুলোতে তার একচ্ছত্র আধিপত্য। পাথর কোয়ারিকেন্দ্রীক নানা অপরাধ নিয়ে বিভিন্ন সময় আলোচনায় এসেছন তিনি। একটি হত্যা মামলায় রোববার কারাগারে যেতে হয়েছে কোম্পানীগঞ্জের আলোাচিত-সমালোচিত সেই যুবলীগ নেতা শামীম আহমদকে।

কোম্পানীগঞ্জের আরেক যুবলীগ নেতা আব্দুল আলী হত্যা মামলায় রোববার আদালতে হাজির হয়ে জামিন প্রার্থণা করলে আদালত শামীমের জামিন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন। শামীম আহমদ কোম্পানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান আব্দুল বাছিরের ছেলে।

রোববার (১৬ এপ্রিল) সিলেটের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তৃতীয় আদালতের বিচারক ইছরাত জাহানের আদালতে হাজির হয়ে জামিনের প্রার্থনা জানালে আদালত শামীমের জামিন নামঞ্জুর করে তাকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেয়া হয়।

সিলেটের অতিরিক্ত পিপি অ্যাডভোকেট শামসুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

গত ১৪ ফেব্রুয়ারি আব্দুল আলীসহ ৩৬ আসামীর বিরুদ্ধে অভিযোগ আমলে নেন আদালত। এরপর শামীমসহ চার জনের বিরুদ্ধে আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

২০১৪ সালের ২৪ অক্টোবর কোম্পানীগঞ্জ উপজেলার কাটাগাঙ্গ নামক স্থানে পাথর ব্যবসায়ী ও যুবলীগ নেতা আব্দুল আলীকে কুপিয়ে ও গুলি করে নির্মমভাবে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের স্ত্রী হালিমা বেগম বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন।

আপনার মন্তব্য

আলোচিত