নিজস্ব প্রতিবেদক

০৪ জুন, ২০১৭ ১৭:১৪

জৈন্তাপুরের ওসিসহ ১১ জনের বিরুদ্ধে মামলা : পিবিআইকে তদন্তের নির্দেশ আদালতের

সিলেটের জৈন্তাপুর থানা হাজতে এক আসামির মৃত্যুর ঘটনায় ওই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)সহ ১১ জনের বিরুদ্ধে দায়েরকৃত মামলা তদন্তে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কে নির্দেশ দিয়েছেন আদালত। রোববার সিলেটের আমলী আদালত-১ এর বিচারক মো. আতিকুল হায়দার ১০ জুলাইয়ের মধ্যে এই তদন্ত প্রতিবেদন আদালতে দাখিলের জন্য পিবিআইকে নির্দেশ দেন।

সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মোহাম্মদ লালা এ তথ্য জানিয়েছেন।

গত ১ জুন এই আদালতে মামলাটি দায়ের করেন নিহত নজরুল ইসলাম বাবুর মা রোকেয়া বেগম।

মামলায় প্রধান আসামি করা হয়েছে- জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সফিউল কবীরকে। মামলায় একই থানার এসআই শফিকুর রহমান, এএসআই হুমায়ুন, এএসআই জয়নাল, কনস্টেবল আব্দুল হান্নানকেও আসামী করা হয়েছে।

এছাড়া মামলায় নিহত নজরুল ইসলাম বাবুর স্ত্রী উপজেলার উমনপুর এলাকার নাছরিন ফাতেমা, আব্দুল হান্নান, নোমান আহমদ, শাহরিয়ার মাহমুদ কেত, নাজমূল হোসেন ও মইনুল ইসলামকেও আসামী করা হয়েছে।

প্রসঙ্গত, গত ১৯ মে ভোররাতে জৈন্তাপুর থানা হেফাজতে নজরুল ইসলাম বাবু নামের এক আসামির মৃত্যু হয়। পুলিশ এটিকে আত্মহত্যা বললেও বাবুর পরিবারের দাবি, তাকে নির্যাতন করে হত্যা করা হয়েছে।  এর আগের রাতে বটেশ্বর এলাকা থেকে স্ত্রীর দায়ের করা নির্যাতন মামলার আসামী নজরুল ইসলাম বাবুকে গ্রেপ্তার করে পুলিশ।

এ ঘটনায় দায়িত্ব অবহেলার অভিযোগে এক উপ পরিদর্শক (এসআই)সহ ৪ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সামিয়ক করখাস্তকৃতরা হলেন- জৈন্তাপুর থানার এসআই শফিকুর রহমান, এসএসআই জয়নাল আবেদিন, কনস্টেবল আক্কাস আলী ও কনস্টেবল নান্টু চাকমা।

আপনার মন্তব্য

আলোচিত