সুনামগঞ্জ প্রতিনিধি

০৪ জুন, ২০১৭ ১৮:৩১

প্রধানমন্ত্রীকে ‘কটূক্তি’: সুনামগঞ্জে ইমরান সহ ৬০ জনের বিরুদ্ধে মামলা

ফাইল ছবি

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে কটূক্তি করার অভিযোগ এনে গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার ও সনাতন উল্লাসসহ ৫০ থেকে ৬০ জনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছেন সুনামগঞ্জের ছাত্রলীগ নেতা নূর মোহাম্মদ স্বজন।

রোববার (৪ জুন) দুপুরে সুনামগঞ্জ সদরের আমল গ্রহণকারী জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শহীদুল আমিনের আদালতে বাদী এই মামলা দায়ের করেন। বাদী পক্ষে আইনজীবী ছিলেন আবুল আজাদ রুমান।

সুনামগঞ্জ সদর উপজেলার হরিণাপাটি গ্রামের বাসিন্দা নূর মোহাম্মদ স্বজন তার দায়েরকৃত মামলায় উল্লেখ করেছেন, কুড়িগ্রাম জেলার চর রাজিবপুরের আব্দুল মতিন সরকারের ছেলে ইমরান এইচ সরকার এবং সনাতন উল্লাস নামের আরও একজনসহ ৫০ থেকে ৬০ জন বিবাদী গত ২৮ মে জাতীয় জাদুঘরের সামনে থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক মিলনায়তন (টিএসসি) পর্যন্ত মিছিল দিয়ে যাবার সময় প্রধানমন্ত্রী, জাতির পিতা বঙ্গবন্ধু’র কন্যা শেখ হাসিনাকে উদ্দেশ্য করে ‘ছি ছি হাসিনা-লজ্জায় বাঁচি না, বাংলাদেশ হারেনি- শেখ হাসিনা হেরেছে, মুক্তিযুদ্ধ হারেনি- শেখ হাসিনা হেরেছে’ এ ধরনের কটূক্তিমূলক ও অপমানজনক এবং আপত্তিকর স্লোগান দেন।

বিবাদীগণ জাতির পিতা কন্যা শেখ হাসিনার ভাবমূর্তি ক্ষুণ্ণ করেছেন দাবি করে তাদের বিরুদ্ধে ১৮৬০ সালের দণ্ডবিধির ৫০০ ধারায় মামলা আমলে নেবার আবেদন জানান।

মামলার বাদীর আইনজীবী আবুল আজাদ রুমান জানান, সুনামগঞ্জ সদর জোন আদালতের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শহীদুল আমিন মামলাটি গ্রহণ করে নালিশের বিষয়ে সুনামগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে আগামী ২৭ আগস্টের মধ্যে তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দেন।

আপনার মন্তব্য

আলোচিত