সিলেটটুডে ডেস্ক

০৫ জুন, ২০১৭ ১৮:১৩

প্রস্তাবিত বাজেট গতানুগতিক ও গণবিরোধী : সিপিবি-বাসদ

বাজেট ও গ্যাসের মূল্য বৃদ্ধি প্রত্যাহার, নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম কমানো, লঙ্গদূতে পাহাড়ি জনগোষ্ঠীর উপর হামলার প্রতিবাদে সিপিবি ও বাসদ সিলেট জেলা শাখার উদ্যোগে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে সোমবার বিকাল ৩টায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

আম্বরখানা পয়েন্ট থেকে মিছিল শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এক সমাবেশে মিলিত হয়। সিপিবি কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা সাধারণ সম্পাদক এড. আনোয়ার হোসেন সুমনের সভাপতিত্বে ও বাসদ নেতা প্রণব জ্যোতি পালের পরিচালনায় সমাবেশে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন বাসদ জেলার সমন্বয়ক আবু জাফর, বাসদ নেতা জুবায়ের আহমদ চৌধুরী সুমন, উদীচী জেলা নেতা রতন কান্তি দে, যুব ইউনিয়ন জেলা সভাপতি খায়রুল হাসান, শ্রমিক ফ্রন্ট নেতা মামুন বেপারী, ছাত্র ফ্রন্ট মহানগর সভাপতি পাপ্পু চন্দ, সঞ্জয় শর্মা প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেন, প্রস্তাবিত বাজেট গতানুগতিক ও গণবিরোধী। বাজেটের ভ্যাটের আওতা এমনভাবে বর্ধিত করা হয়েছে। যা সাধারণ মানুষকে ক্ষতিগ্রস্থ করবে। ধনবৈষম্য বাড়বে। শিক্ষা ও চিকিৎসা খাতে পর্যাপ্ত বরাদ্দ দেওয়া হয়নি। কর্মসংস্থান ও শ্রমজীবী মানুষের জন্য সুনির্দিষ্ট প্রস্তাবনা নেই। তাই প্রস্তাবিত বাজেট প্রত্যাহার করে মুক্তিযোদ্ধের চেতনায় শোষনমুক্ত সমাজ নির্মাণের জন্য পরিপূরক বাজেট প্রণয়নের জন্য বক্তারা সরকারের প্রতি আহ্বান জানান।
বক্তারা গ্যাসের মূল্য বৃদ্ধি সিদ্ধান্তের প্রত্যাহার ও চাল, ডালসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের জন্য সরকারের প্রতি আহ্বান জানান। সমাবেশে বক্তারা লঙ্গদূতে পাহাড়ি জনগোষ্ঠীর উপর নৃশংস হামলা, বসতবাড়ি জালানো ও লুটপাঠের তীব্র নিন্দা জানান এবং হামলাকারীদের গ্রেফতারের জোর দাবি জানান। বক্তারা ছাত্র ইউনিয়ন জেলা সংসদের মিছিলে মৌলবাদী ছাত্র সংগঠন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের হামলার তীব্র নিন্দা জানান এবং হামলাকারীদের গ্রেফতারের জোর দাবি জানান।

আপনার মন্তব্য

আলোচিত