সিলেটটুডে ডেস্ক

০৬ জুন, ২০১৭ ০০:২৭

‘পরিবেশকে নির্মল ও সতেজ রাখা প্রত্যেক নাগরিকের দায়িত্ব’

সিলেটের বিভাগীয় কমিশনার ড. মোছাম্মৎ নাজমানারা খানুম বলেছেন- পরিবেশকে নির্মল ও সতেজ রাখা প্রত্যেক নাগরিকের দায়িত্ব। সিলেট প্রাকৃতিক সৌন্দর্য্যরে লালীভূমি। এখানে পাহাড় কাটা, পাথর উত্তোলন, খালবিল দখল করে অবৈধভাবে ভরাট হতে দেব না।

তিনি আরো বলেন- ট্রিটমেন্ট প্ল্যান্ট না-করে বর্জ্যপদার্থ যেখানে সেখানে ফেলা হচ্ছে, যা পরিবেশের জন্য মারাত্মক হুমকিস্বরূপ।

তিনি সোমবার বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে পরিবেশ অধিদপ্তর সিলেট বিভাগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া আক্তার লাকীর পরিচালনায় অনুষ্ঠানে সভপতিত্ব করেন- পরিবেশ অধিদপ্তর সিলেট বিভাগের পরিচালক ছালাহ্ উদ্দিন চৌধুরী।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সিলেটের জেলা প্রশাসক রাহাত আনোয়ার, অতিরিক্ত ডিআইজি নজরুল ইসলাম, জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা আব্দুল আহাদ, উপ-পুলিশ কমিশনার বাসুদেব বণিক, গ্রামীণ জনকল্যাণ পরিষদের চেয়ারম্যান জামিল চৌধুরী, প্রবীণ সাংবাদিক আফতাব চৌধুরী, পরিবেশ ও মানবাধিকার উন্নয়ন সোসাইটি সিলেট জেলা শাখার সভাপতি মো. জিল্লুর রহমান জিলু, পরিবেশ অধিদপ্তর সিলেট বিভাগের সহকারি বায়োক্যামিস্ট মো. ছানোয়ার হোসেন, সহকারি পরিচালক পারভেজ আহমদ, সিনিয়র ক্যামিস্ট সাইফুল ইসলাম।

অনুষ্ঠানে শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন- উম্মে কুলসুম লিজা, সঞ্চয় দাস জয়। সভা শেষে বৃক্ষের চারা বিতরণ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।
আলোচনা সভার পূর্বে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মুখ থেকে এক বর্ণাঢ্য র‌্যালি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা পরিষদে এসে মিলিত হন।

আপনার মন্তব্য

আলোচিত