ওসমানীনগর প্রতিনিধি

০৭ জুন, ২০১৭ ২১:০৫

ওসমানীনগরে কুশিয়ারা ডাইকের ভাঙনে বন্যায় ১ হাজার পরিবার ক্ষতিগ্রস্ত

জেলা প্রশাসকের কুশিয়ারা ডাইকের ভাঙন এলাকা পরিদর্শন

সিলেটের ওসমাননীনগরে সাদীপুর ইউপির লামাতাজপুরে ভেঙে যাওয়া কুশিয়ারা ডাইক দিয়ে পানি প্রবেশ করে ১৮টি গ্রামের ১ হাজার পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে। স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যদের দেয়া তথ্যের ভিত্তিতে ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা বুধবার জেলা প্রশাসকের কার্যালয়ে প্রয়োজনীয় বরাদ্দের জন্য তালিকা প্রেরণ করেছেন।

ডাইক ভেঙে আকস্মিক ভাবে সাদীপুর ইউপিসহ ওসমানীনগরে নিম্নাঞ্চল প্লাবিত হওয়ায় বন্যা কবলিত গ্রামগুলোর রাস্তাঘাট ডুবে গেছে। শতাধিক পুকুরের মাছ পানিতে ভেসে গিয়ে মানুষের কয়েক লক্ষ টাকার ক্ষতি হয়েছে। ওসমানীনগরে এ মৌসুমে আগাম বন্যায় বোরো ফসল তলিয়ে যাবার ক্ষতি পুষিয়ে উঠার আগেই আবারও আকস্মিক কুশিয়ারা ডাইক ভেঙে পুনরায় উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হওয়ায় আউশ ধান পানির নিচে তলিয়ে গিয়ে কৃষকরা ক্ষতিগ্রস্ত হয়েছেন।

এদিকে উপজেলার সাদীপুরে কুশিয়ারা ডাইকের ভাঙন ও বন্যাকবলিত এলাকা বুধবার বিকেলে পরিদর্শন করেন সিলেটের জেলা প্রশাসক রাহাত আনোয়ার।

পরিদর্শনকালে জেলা প্রশাসক বলেন, পানি উন্নয়ন বোর্ডের বরাদ্দ থেকে বৃহস্পতিবার থেকে ডাইকের ভাঙনকৃত অংশে ভরাটের কাজ শুরু করা হবে। জেলা প্রশাসের বরাদ্দ থেকে ডাইকের অন্যান্য নিচু এলাকায়ও মাটি ভরাটের কাজ শুরু করা হবে। পরিদর্শনকালে জেলা প্রশাসকের সাথে উপস্থিত ছিলেন, সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) শহিদুল ইসলাম চৌধুরী, সিলেট জেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী আব্দুল লতিফ, ওসমানী নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মনিরুজ্জামান, উপজেলা আ’লীগের সভাপতি আতাউর রহমান, ওসমানীনগর থানার ওসি মোহাম্মদ সহিদ উল্যা ও সাদীপুর ইউপি চেয়ারম্যান আব্দুর রব।

আপনার মন্তব্য

আলোচিত