গোয়াইনঘাট প্রতিনিধি

০৮ জুন, ২০১৭ ১৬:৪১

গোয়াইনঘাট উপজেলা পরিষদের বাজেট ঘোষণা

সিলেটের গোয়াইনঘাট উপজেলা পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার দুপুর ১২টায় উপজেলা পরিষদ মিলনায়তনে জনপ্রতিনিধি, সরকারী বিভিন্ন দপ্তরের পদস্থ্য কর্মকর্তা, গণমাধ্যমকর্মীদের উপস্থিতিতে ২০১৭-১৮ অর্থ বছরের প্রস্থাবিত  ৫ কোটি ৭২ লক্ষ টাকার বাজেট ঘোষনা করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল হাকিম চৌধুরী।  

উপজেলা নির্বাহী অফিসার মোঃ সালাহ উদ্দিনের সঞ্চালনায় বাজেট আলোচনায় অংশ গ্রহণ করেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান শাহ অরম স্বপন, মহিলা ভাইস চেয়ারম্যান আফিয়া বেগম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ৫নং আলীরগাও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গোলাম কিবরিয়া হেলাল, ইউপি চেয়ারম্যান লুৎফুর রহমান লেবু, উপজেলা প্রেসক্লাব সভাপতি এম এ মতিন, সাবেক সভাপতি মঞ্জুর রহমান, সংবাদকর্মী মিনহাজ উদ্দিন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল হোসেন।

প্রস্থাবিত বাজেটে উপজেলা পরিষদের নিজস্ব আয় দেখানো হয়েছে ৮৭ লক্ষ ৮৬ হাজার ৯৭০ টাকা,উপজেলা প্রকৌশল কার্যালয়ে বরাদ্ধ ১ কোটি ৪৫ লক্ষ টাকা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ে বরাদ্ধ ৩ কোটি ৪০ লক্ষ টাকা। যা সংশ্রিষ্ট দপ্তরের মাধ্যমে বিভিন্ন প্রকল্প গ্রহণ করে বাস্তবায়ন হবে। বাজেট আলোচনায় গোলাম কিবরিয়া হেলাল বলেন গোয়াইনঘাট উপজেলাকে ক্রীড়াঙ্গনে অগ্রগামী করতে হলে উপজেলা সদরে অবস্থিত গোয়াইনঘাট মডেল উচ্চ বিদ্যালয়ের মাঠটি রক্ষনাবেক্ষনের জন্য এ বাজেটে বরাদ্ধ দেয়া জরুরী।

প্রেসক্লাব সভাপতি এম এ মতিন কৃষি ও সেচ প্রকল্পে পর্যাপ্ত পরিমান বরাদ্ধের দাবি জানান। সাবেক সভাপতি মঞ্জুর আহমদ জরুরী ত্রান তৎপরতায় গোয়াইনঘাটে বাজেট বুদ্ধির দাবি জানান। মিনহাজ উদ্দিন আলোচনায় অংশ গ্রহণ করে সবুজ গোয়াইনঘাট গড়ে তুলতে বৃক্ষরোপনখাতে শুন্য থাকা তহবিলে অর্থ বরাদ্ধ ও গোয়াইনঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিরপাদ পানি সরবরাহের দাবি জানান।

উপজেলা পরিষদ চেয়ারম্যান ও বাজেট অধিবেশনের সভাপতি আব্দুল হাকিম চৌধুরী তার বক্তব্যে বলেন, সম্ভাবনাময় গোয়াইনঘাটকে ঢেলে সাজাতে নিজস্ব আয় বৃদ্ধির জন্য আমরা কাজ করে যাচ্ছি। নিজেদের স্বল্প আয় দিয়ে বিশাল এ উপজেলার গুরুত্বপুর্ন সমস্যাগুলো চিহিৃত করে অগ্রাধিকার ভিত্তিতে বাস্তবায়নের লক্ষে বিভিন্ন প্রকল্প গৃহিত হয়েছে। একটি আধুনিক গোয়াইনঘাট সাজাতে তিনি সকল শ্রেনী পেশার মানুষের সহযোগিতা কামনা করেন।

আপনার মন্তব্য

আলোচিত