জামালগঞ্জ প্রতিনিধি

২৩ জুলাই, ২০১৭ ০২:০২

জামালগঞ্জে ৫ আন্ত:নৌ-ডাকাত গ্রেপ্তার

সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলায় হালির হাওর থেকে ৫ ডাকাত গ্রেপ্তার করেছে থানা পুলিশ। পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, প্রায় ৪/৫দিন যাবত হালির হাওরে আন্ত:নৌ-ডাকাতের উৎপাত বেড়েছে।

শুক্রবার তাদের গ্রেপ্তার করা হয়। এসআই সাইফুল্লাহর নেতৃত্বে এএসআই মুসলে উদ্দিন, এএসআই উসমান, এএসআই তরিকুল, এএসআই রুবেল সঙ্গীয় ফোর্স সহ ৫ ডাকাতকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসেন।

গ্রেপ্তারকৃতরা হলো মিটামইন উপজেলার বড়কান্দা গ্রামের রুসমত আলীর ছেলে জাহাঙ্গীর আলম (২০), একই উপজেলার মাহমুদপুর গ্রামের আজগর আলীর ছেলে মুখলেছ (১৯), ধর্মপাশা উপজেলার তানুয়ে গ্রামের সামছুদ্দিনের ছেলে মিলন মিয়া (২২), জামালগঞ্জ উপজেলার উত্তর ইউনিয়নের উত্তর কামলাবাজ গ্রামের মৃত আব্দুল মুতালিবের ছেলে ইউনুছ মিয়া (৩০) ও সহোদর লুকমান মিয়া (২৫)।

মোহনগঞ্জ উপজেলার দেওতাল গ্রামের মাছ ব্যবসায়ী এমআর খান জানান, হালির হাওরের জেলেদের নিকট থেকে মাছ কিনে শহরের বিভিন্ন আড়তে বিক্রি করি। গত শুক্রবার ভোর ৪টায় বরাবরের মত হাওরের জেলেদের নিকট থেকে মাছ ক্রয় করার জন্য ইনচানপুর, সংবাদপুর সংলগ্ন হাওরে মাছ ক্রয় করা অবস্থায় একটি নৌকায় ৫/৭জনের ডাকাত দল দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে প্রাণে মারার ভয়-ভীতি দেখিয়ে নগদ ১ লক্ষ ২০ হাজার টাকা ও নৌকায় থাকা মাছ লুট নিয়ে যায়।

জামালগঞ্জ উত্তর ইউনিয়নের ইনছানপুর গ্রামের নজরুল ইসলামের ছেলে মৎস্য ব্যবসায়ী হাবিবুর রহমান জানান, আজ ভোর ৫টায় হালির হাওরের জেলেদের নিকট থেকে মাছ ক্রয় করার জন্য সংবাদপুর সংলগ্ন হালির হাওরে যাওয়া মাত্রই একটি নৌকা আমার নৌকাকে ধাওয়া করলে আমি কৌশলে সংবাদপুর গ্রামের সংলগ্ন জেলে ও গ্রামের মানুষদের ডাকাত ডাকাত বলে চিৎকার করে, জেলে ও এলাকার মানুষের সহায়তায় নৌকাসহ ৫ ডাকাতকে আটক করে পুলিশকে সংবাদ দেই।

এ ব্যাপারে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসেম ৫ আন্ত: নৌ-ডাকাত গ্রেপ্তারের সত্যতা স্বীকার করে বলেন, বেশ কয়েকদিন আগ থেকে ডাকাতের উৎপাত অবগত হয়ে, কৌশলে এলাকার মানুষের সহায়তায় ৫ ডাকাতকে গ্রেপ্তার করি।

থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

আপনার মন্তব্য

আলোচিত