বড়লেখা প্রতিনিধি

১০ আগস্ট, ২০১৭ ১৯:৫৬

বড়লেখায় হয়রানি বন্ধের দাবিতে কাঠ ব্যবসায়ীদের মানববন্ধন ও স্মারকলিপি

মৌলভীবাজারের বড়লেখায় বিজিবির হয়রানি বন্ধসহ বিভিন্ন দাবিতে মানববন্ধন ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব বরাবরে স্মারকলিপি প্রদান করেছেন কাঠ ব্যবসায়ীরা।

বৃহস্পতিবার (১০ আগস্ট) দুপুর সাড়ে ১২টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে ও সকাল ১১টায় কুলাউড়া-বড়লেখা আঞ্চলিক মহাসড়কের দক্ষিণভাগ এলাকায় এ মানববন্ধন করেন ব্যবসায়ীরা। পরে তারা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে সরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব বরাবরে স্মারকলিপি প্রদান করেন। স্মারকলিপি গ্রহণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম আব্দুল্লাহ আল মামুন।

স্মারকলিপি প্রদানকালে দক্ষিণভাগ উত্তর ইউপির চেয়ারম্যান এনাম উদ্দিন, কাঠ ব্যবসায়ী আব্দুল জব্বার, আখতার হোসাইন, শামিম আহমদ, মিলাদ আহমদ, জায়েদ আহমদ, মুজিব আহমদ, মালিক আহমদ, ফজিল আহমদ, শামীম আহমদ, ছানু মিয়া, আব্দুস শহীদ, বদরুল ইসলাম, আব্দুল মন্নান, সমিল মালিক সিদ্দিকুর রহমান, আখদ্দছ মিয়া, নাজিম উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

একই দাবিতে গত বুধবার (০৯ আগস্ট) উপজেলার কাঁঠালতলী বাজার এলাকায় মানববন্ধন করা হয়। বড়লেখা সদর, দক্ষিণভাগ উত্তর, সুজানগর ও দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়নের কাঠ ব্যবসায়ীরা এই মানববন্ধনের আয়োজনে করে।

কাঠ ব্যবসায়ীদের অভিযোগ, ‘বিজিবি আমাদের নানাভাবে হয়রানি করছে। বাড়িতে রোপন করা গাছ কাটতে গেলে বিজিবি আমাদের বাঁধা দিচ্ছে। সমিলে নেওয়ার পথে গাছ আটকে দেয় তাঁরা। স্থানীয় চেয়ারম্যানের কাছ থেকে গাছ কাটার অনুমতিপত্র নেওয়ার পরও বিজিবি গাছ কাটতে দিচ্ছে না। এছাড়া বনবিভাগের কাছ থেকে অনুমতিপত্র আনতে গেলে মাসের পর মাস অপেক্ষা করতে হয়। সাম্প্রতিক বন্যায় অনেকের বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। এসব বাড়িঘর নির্মাণ করতে হলে গাছের প্রয়োজন। কিন্তু বিজিবি গাছ কাটাতে বাঁধা দেয়ায় ঘর নির্মাণের কাজ করা যাচ্ছে না।’

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘কাঠ ব্যবসায়ীরা বিভিন্ন দাবী জানিয়ে সরাষ্ট্র মন্ত্রণালয়ের মাননীয় সিনিয়র সচিব বরাবরে স্মারকলিপি দিয়েছেন। ব্যবসায়ীদের দাবির বিষয় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে অবহিত করা হবে। এছাড়া ব্যক্তিমালিকানাধীন কাঠের মালিক নিশ্চিত হয়ে তাদের পরিবহণে হয়রানি না করে সহযোগিতা করার জন্য ইতিমধ্যে জেলা ও উপজেলা আইনশৃঙ্খলা মিটিংয়ে আলোচনা হয়েছে।’

আপনার মন্তব্য

আলোচিত