নিজস্ব প্রতিবেদক

০৯ সেপ্টেম্বর, ২০১৭ ১৫:৪৩

দেশের ৬০-৭০ শতাংশ এলাকাই এখন উন্নত: সিলেটে অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, আমাদের টার্গেট ২০৩০ সালের মধ্যে দেশ থেকে দারিদ্রতা দূর করা। তবে আশা করছি, ২০২৪ সালের মধ্যেই আমরা এই টার্গেট পুরণ করতে পারবো। ২০২৪ এর পর দেশে দারিদ্রতা থাকবে না।

শনিবার দুপুরে নগরীর মেন্দিবাগে বেসরকারি উন্নয়ন সহযোগী সংস্থা সীমান্তিক'র ৪০ বছর পূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী এসব কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, শহর ও গ্রামে খুব এখন বেশি তফাত নেই। সবখানেই উন্নয়নের ছোঁয়া লেগেছে।  দেশের ৬০-৭০ শতাংশ এলাকাই এখন উন্নত। একে ১০০ শতাংশে উন্নীত করা খুব দূরুহ না। আশাকরছি, ২০২৪ সালের মধ্যেই আমরা এটা করতে পারবো।
 
২০১৮ সালের মধ্যে সারাদেশে বিদ্যুতায়ন করা হবে বলেও জানান অর্থমন্ত্রী।

এ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর সাবেক স্বাস্থ্য, পরিবার ও সমাজকল্যাণ বিষয়ক উপদেষ্টা, বিএমআরসি’র চেয়ারম্যান প্রফেসর ডা. সৈয়দ মুদাচ্ছের আলী।

এছাড়া সিটি মেয়র আরিফূল হক চৌধুরী, সংসদ সদস্য মাহমুদ-উস সামাদ চৌধুরী, সাবেক রাষ্ট্রদূত একে আবুল মোমেনসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতারা এতে বক্তব্য রাখেন।

সীমান্তিকের প্রতিষ্ঠাতা ও প্রধান উপদেষ্টা অর্থনীতিবিদ ড. আহমদ আল কবিরের সভাপতিত্বে এ অনুষ্ঠঅনে সিলেটের স্বাস্থ্য ও শিক্ষাখাতের উন্নয়ন ও সম্ভাবনা বিষয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সীমান্তিকের নির্বাহী পরিচালক ড. আহমদ আল সাবির।
 
অনুষ্ঠানে মানবসম্পদ উন্নয়নে অবদানের জন্য সাবেক সংসদ সদস্য শিক্ষাবিদ হাফিজ আহমদ মজুমদারকে এবং মুক্তিযুদ্ধ ও শিক্ষায় অবদানের জন্য ভাষাসৈনিক অধ্যাপক মো. আব্দুল আজিজকে সীমান্তিক পদক প্রদান করা হয়।

এরআগে সকাল ১০টায় ধোপাদিঘীরপাড়স্থ বিনোদিনী হাসপাতাল থেকে মাছিমপুরস্থ সীমান্তিক কমপ্লেক্স পর্যন্ত বর্ণাঢ্য র‌্যালির মাধ্যমে শুরু হয় দিনব্যাপি অনুষ্ঠানমালার।

আপনার মন্তব্য

আলোচিত