নিজস্ব প্রতিবেদক

২২ জানুয়ারি, ২০১৮ ১৮:২৫

এবার শাহ আরেফিন টিলায় ট্রাক্টর উল্টে শ্রমিক নিহত

সিলেটের কোম্পানীগঞ্জের শাহ আরেফিন টিলায় আবার শ্রমিক মৃত্যুর ঘটনা ঘটেছে। সোমবার সকালে টিলার আব্দুল হান্নানের গর্তে পাথর উত্তোলনের কাজে ব্যবহৃত একটি ট্রাক্টর উল্টে ফারুক মিয়া (৩০) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে।

সোমবার সকাল সাড়ে ৬টার দিকে এ ঘটনা ঘটলে দ্রুত মরদেহ সরিয়ে ফেলেন গর্তের মালিক। পরে খবর পেয়ে কোম্পানীগঞ্জ থানা পুলিশ দুপুরে সুনামগঞ্জের ছাতক উপজেলার দারগাখালি নিহতের গ্রামের বাড়ি থেকে মরদেহটি উদ্ধার করে।

এর আগে গত ২০ জানুয়ারি শাহ আরেফিন টিলায় পাথরখেকো শামিমের গর্তে মাটিচাপায় সাদিক মিয়া নামে এক শ্রমিক নিহত হন।

কোম্পানীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুর রহমান খান জানান, খবর পেয়ে পুলিশ ফারুকের মরদেহ তার গ্রামের বাড়ি থেকে উদ্ধার করেছে। সুরতহাল প্রতিবেদন তৈরির পর মরদেহ ময়নাতদন্তের জন্য ওসমানী মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়েছে।

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জের শাহ আরেফিন টিলা ধসে একের পর এক প্রাণহানির পর এই টিলায় যান চলাচলের তিনটি পথে বাঁশের বেড়া দিয়ে রেখেছিল প্রশাসন। কিন্তু সেই বেড়া ডিঙিয়ে পাথর পরিবহনের ট্রাক চলাচল করত।

এরপর বাঁশের বেড়া তুলে নির্মাণ করা হয় পাকা পিলার। গত টিলার সঙ্গে সরাসরি পরিবহন যোগাযোগ বিচ্ছিন্ন করে নির্মাণ করা হয় পাকা পিলার। পাথরবহনকারী ট্রাক ও ট্রাক্টর যাতায়াত বন্ধে পাকা পিলার বানানোর পরও টিলার উপর টাক্টর উঠা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে।

গত বছরের ২৩ ফেব্রুয়ারি ওই টিলার ভূমিধসে একসঙ্গে ছয়জন পাথরশ্রমিকের মৃত্যু হয়েছিল। এরপর আরো তিন দফা এই টিলা ধসে মারা যান একাধিক শ্রমিক। নিষেধাজ্ঞা উপেক্ষা করে ঝুঁকিপূর্ণভাবে পাথর উত্তোলনের কারণে টিলা ধসে প্রাণহানির ঘটনা ঘটে বলে জানিয়েছেন স্থানীয়রা।

আপনার মন্তব্য

আলোচিত