গোলাপগঞ্জ প্রতিনিধি

২৩ জানুয়ারি, ২০১৮ ১১:১৮

গোলাপগঞ্জে সাংবাদিকতা প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

সিলেটের গোলাপগঞ্জ-বিয়ানীবাজার বার্তা ডটকম’র উদ্যোগে দিনব্যাপী সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পৌরসভা অডিটোরিয়ামে অনুষ্ঠিত কর্মশালায় দিনব্যাপী বেসিক সাংবাদিকতা প্রশিক্ষণ কর্মশালায় গোলাপগঞ্জ-বিয়ানীবাজার বার্তা ডটকম’র সম্পাদক ও প্রকাশক খন্দকার বদরুল আলমের সভাপতিত্বে, বার্তা সম্পাদক রুবেল আহমদের সঞ্চালনায় কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য দেন দৈনিক শুভ প্রতিদিন পত্রিকার সম্পাদক ও প্রকাশক সরওয়ার হোসেন। সকাল ১০টায় কর্মশালার উদ্বোধন করেন গোলাপগঞ্জ পৌরসভার মেয়র সিরাজুল জব্বার চৌধুরী।

স্বাগত বক্তব্য দেন পোর্টালের নির্বাহী সম্পাদক জাহিদ উদ্দিন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন গোলাপগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান আশফাক আহমদ চৌধুরী, অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী, দৈনিক শুভ প্রতিদিন পত্রিকার প্রধান সম্পাদক লিয়াকত শাহ ফরিদী, পৌরসভার কাউন্সিলর রুহিন আহমদ খান, সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সচিব, সাংবাদিক আব্দুল আহাদ, শহিদুর রহমান সুহেদ, মাহফুজ আহমদ চৌধুরী, জেলা প্রেসক্লাব সদস্য মো. ফয়ছল আলম, গোলাপগঞ্জ অনলাইন প্রেসক্লাব সভাপতি এম আব্দুল জলিল যুগান্তর প্রতিনিধি হারিছ আলী, উপজেলা ছাত্রলীগের সাবেক সেক্রেটারি এমএ ওয়াদুদ এমরুল, সাংবাদিক খালেদ হোসেন, সাংবাদিক কল্যাণ সমিতির কোষাধ্যক্ষ জালাল আহমদ চৌধুরী, অনলাইন প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি আজিজ খান, দৈনিক শুভ প্রতিদিনের গোলাপগঞ্জ সংবাদদাতা আব্দুল আজিজ, জাকারিয়া মোহাম্মদ, ফাহাদ আহমদ, শাকিল আহমদ, কামিল আহমদ, জাবেদ আহমদ, হাবিবুর রহমান, সাদিকুর রহমান, আবিদুর রহমান, জুয়েল আহমদ প্রমুখ।

 সরওয়ার হোসেন বলেন, সৎ সাংবাদিকরা জাতির আশার আলো ও পথ নির্দেশক। সাংবাদিকতা পেশার প্রথম ও প্রধান কাজ হলো সততা ও দায়িত্বশীলতা। সৎ, মেধাবী ও নির্ভীক সাংবাদিক জাতির পথ প্রদর্শক। অসৎ ও দায়িত্বহীন সাংবাদিকতা এ পেশার জন্য যেমন ক্ষতিকর, তেমনি সমাজ, দেশ ও জাতির জন্যও ক্ষতিকর। সাংবাদিকতা হচ্ছে সমাজসেবার একটি আধুনিক রূপ। সুষ্ঠু ও সুন্দর সমাজ গঠনে দায়িত্বশীল সাংবাদিকতা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। দেশ ও জাতিগঠনে সাংবাদিকদের ভূমিকা অনস্বীকার্য। সৎ দক্ষ সাংবাদিক তৈরিতে সাংবাদিক প্রশিক্ষণের কোন বিকল্প নেই।

অনুষ্ঠানে প্রধান প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক শুভ প্রতিদিন পত্রিকার প্রধান সম্পাদক (মাষ্টার ট্রেইনার আর্টিকেল-১৯) লিয়াকত শাহ ফরিদী, বিশেষ প্রশিক্ষক হিসাবে উপস্থিত ছিলেন সিলেট অনলাইন প্রেসক্লাব সভাপতি মুহিত চৌধুরী, গোলাপগঞ্জ-বিয়ানীবাজার সংবাদ’র উপ-সম্পাদক ও সিলেট প্রেসক্লাব সদস্য মো. ফয়ছল আলম, দক্ষিণ সুরমা অনলাইন প্রেসক্লাব সভাপতি আফরোজ খান, গোলাপগঞ্জ-বিয়ানীবাজার বার্তার উপদেষ্টা ও গোলাপগঞ্জ সাংবাদিক কল্যাণ সমিতির সভাপতি মাহবুবুর রহমান চৌধুরী।

অনুষ্ঠানে বিভিন্ন উপজেলার ৩০ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন। এছাড়া কর্মশালা শেষে অংশগ্রহণকারীদের মধ্যে সনদ ও প্রতিনিধিদের মধ্যে প্রেস কার্ড বিতরণ করেন অতিথিবৃন্দ।

আপনার মন্তব্য

আলোচিত