নিজস্ব প্রতিবেদক

১৮ ফেব্রুয়ারি , ২০১৮ ১৭:২৪

খালেদা জিয়ার মুক্তির দাবিতে সিলেটে বিএনপির স্মারকলিপি

কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্মারকলিপি দিয়েছে সিলেট জেলা ও মহানগর বিএনপি।

রোববার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে সিলেটের জেলা প্রশাসক রাহাত আনোয়ার নিজ কার্যালয়ে বিএনপির এই স্মারকলিপি গ্রহণ করেন। এসময় সিলেট জেলা ও মহানগর বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

স্মারকলিপিতে বলা হয়, জাল নথির উপর ভিত্তি করে সাজানো মামলায় প্রতিহিংসামূলক বিচারে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে সাজা দিয়ে কারাগারে বন্দি করা হয়েছে। বানোয়াট মামলায় বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে সাজা প্রদান সম্পূর্ণরূপে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। জিয়া অরফানেজ ট্রাষ্ট মামলায় বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে আনিত অভিযোগ ভিত্তিহীন। তাই তাঁর বিরুদ্ধে ঘোষিত রায়টিও প্রহসনমূলক ও বিস্ময়কর। কারণ জিয়া অরফানেজ ট্রাষ্টের টাকা তসরুপের কোন ঘটনা ঘটেনি, বেগম খালেদা জিয়ার কোন স্বাক্ষর নেই এবং কোথাও তার কোন সংশ্লিষ্টতাও নেই। অবিলম্বে খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে দেয়া প্রহসনের রায় বাতিল করে খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তির দাবি জানান তারা।

স্মারকলিপি প্রদানকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী, জেলা বিএনপির সাবেক আহ্বায়ক এডভোকেট নুরুল হক, জেলা সহ-সভাপতি এডভোকেট আব্দুল গাফফার, মহানগর সহ-সভাপতি এডভোকেট ফয়জুর রহমান জাহেদ, এডভোকেট হাবিবুর রহমান হাবিব, জেলা সহ-সভাপতি আব্দুল মান্নান, মহানগর সহ-সভাপতি সালেহ আহমদ খসরু, জেলা সহ-সভাপতি ও ওসমানীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ময়নুল হক চৌধুরী, জেলা সহ-সভাপতি কামরুল হুদা জায়গীরদার, মহানগর সহ-সভাপতি সিসিক কাউন্সিলার ফরহাদ চৌধুরী শামীম, জেলা সহ-সভাপতি ও কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আশিক উদ্দিন চৌধুরী, মহানগর সহ-সভাপতি সিসিক প্যানেল মেয়র রেজাউল হাসান কয়েস লোদী, জেলা সহ-সভাপতি একেএম তারেক কালাম, মহানগর সহ-সভাপতি আব্দুস সাত্তার, জেলা সহ-সভাপতি ওসমান গনী, সহ-সভাপতি ও গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাকিম চৌধুরী, মহানগর সহ-সভাপতি অধ্যাপিকা সামিয়া বেগম চৌধুরী, জেলা সহ-সভাপতি ও জকিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ইকবাল আহমদ প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত