নিজস্ব প্রতিবেদক

২৬ ফেব্রুয়ারি , ২০১৮ ২০:১৮

ভোলাগঞ্জে শ্রমিক নিহতের ঘটনায় দু’টি তদন্ত কমিটি গঠন

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জ পাথর কোয়ারিতে পাঁচ শ্রমিক নিহতের ঘটনা খতিয়ে দেখতে দু’টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) জেলা প্রশাসনের উদ্যোগে তিন সদস্যের ও পুলিশ প্রশাসনের উদ্যোগে দুই সদস্যের কমিটি গঠন করা হয়। এরই মধ্যে পুলিশের তদন্ত কমিটির সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

সিলেটের পুলিশ সুপার (এসপি) মো. মনিরুজ্জামান এ তথ্য নিশ্চিত করে বলেন, অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) আবুল হাসনাতকে প্রধান করে কমিটিতে রাখা হয়েছে কোম্পানীগঞ্জ সার্কেল এএসপি মতিয়ার রহমানকে। তারা সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করবেন।

এদিকে জেলা প্রশাসনের কমিটিতে অতিরিক্ত জেলা প্রশাসক (রেভিনিউ) মোহাম্মদ আব্দুল্লাহকে প্রধান করে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও আডিসি মো. আশরাফুল আলমকে রাখা হয়েছে। এই তদন্ত কমিটিকেও সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে বলে জানিয়েছেন এডিসি রেভিনিউ মোহাম্মদ আব্দুল্লাহ।

রোববার (২৫ ফেব্রুয়ারি) রাতে কোম্পানীগঞ্জে কোয়ারি ধসে পাঁচ শ্রমিক নিহত হন। এ ঘটনায় আহত হয়েছেন আরও তিন জন। ওইদিন রাতে কোয়ারি ধসের পর মতিউর রহমান (৩০) ও রুহুলের (২২) মরদেহ ও তিন জনকে আহতাবস্থায় উদ্ধার করা হয়।

পরদিন সোমবার বেলা ১১টায় গর্ত খুঁড়ে নিখোঁজ আতাবুর (৪৫) ও  আশিসের (৩৮) নামে দুই শ্রমিকের মরদেহ উদ্ধার করে পুলিশ। এদিন বিকেলে নিখোঁজ থাকা মঈন উদ্দিন (৩০) নামে আরও এক শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়।

দুর্ঘটনার পর কোয়ারির লেবার সর্দার আব্দুর রউফকে (৫০) আটক করেছে পুলিশ। আটক আব্দুর রউফ সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার বাসিন্দা। তবে এ ঘটনায় এখনো মামলা হয়নি বলে জানান কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) দিলীপ কান্ত নাথ।

আপনার মন্তব্য

আলোচিত