ছাতক প্রতিনিধি

২৮ ফেব্রুয়ারি , ২০১৮ ২০:৫৮

চারদিনেও চালু হয়নি বিকল্প ব্রিজ, দুর্ভোগে লাখো মানুষ

ছাতক-দোয়ারাবাজার সড়কের লক্ষ্মীবাউর এলাকায় বেইলি ব্রিজটি ভেঙে পড়ায় দুটি উপজেলার প্রায় লাখো মানুষের দুর্ভোগে পড়েছেন। এই দুটি উপজেলার সরাসরি সড়ক যোগাযোগ এখনও বিচ্ছিন্ন রয়েছে।

গত শনিবার ভোর রাতে সড়ক দুর্ঘটনার বেইলি ব্রিজ ভেঙে ট্রাক খাদে পড়ে ২জন নিহত ও ১জন আহত হওয়ার ৪দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত বিকল্প ব্রিজ চালুর কাজ শুরু না হওয়া এলাকাবাসী তীব্র ক্ষোভ ও অসন্তোষ প্রকাশ করেছেন। ফলে দোয়ারাবাজার উপজেলার নরসিংপুর, বাংলাবাজার, লক্ষ্মীপুর, বোগলা, সুরমাসহ ইউনিয়নসহ প্রত্যন্ত অঞ্চলের লোকজন চরম বিপাকে পড়েছেন।

সড়কে চলাচলকারী একাধিক সিএনজি চালিত অটোরিকশা চালক জানান, সরকার কোটি কোটি টাকা সড়ক ও সেতু সংস্কারে বরাদ্দ দেয়া হলেও কাজের কাজ কিছুই হয় না। সংস্কারের নামে চালানো হয় লুটপাট। ঝুঁকিপূর্ণ বেইলি ব্রিজটি সংস্কারে এলাকাবাসী অনেক আগে থেকেই দাবী জানিয়েছিল, কিন্তু এই বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ গুরুত্ব না দেয়ায় প্রাণহানির ঘটনা ঘটেছে।
ছাতক সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী রমজান আলী জানান, লক্ষীবাউর এলাকায় পুরাতন বেইলি ব্রিজের ভাঙা অংশ সরিয়ে নতুন বেইলি ব্রিজ তৈরির কাজ চলছে। আগামী দুই সপ্তাহের মধ্যে কাজ শেষ করা যাবে বলে ধারনা হচ্ছে।

সুনামগঞ্জ জেলা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো.শফিকুল ইসলাম বলেন, এ মুহূর্তে জনসাধারণের চলাচলের সুবিধার্থে দুর্ঘটনা কবলিত স্থানে একটি অস্থায়ী বেইলি নির্মাণ করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত