গোলাপগঞ্জ প্রতিনিধি

২৬ মার্চ, ২০১৮ ২২:১০

গোলাপগঞ্জে ওএমএস’র চাল পাচারকালে আটক ১

সিলেটের গোলাপগঞ্জে ওএমএস’র ২০ বস্তা চাল পাচারকালে আব্দুল মালেক (৪৫) নামের এক ব্যক্তিকে স্থানীয় জনতা হাতেনাতে আটক করে পুলিশে সোপর্দ করে। সোমবার (২৬ মার্চ) সকালে উপজেলার ফুলবাড়ি ইউনিয়নের হেতিমগঞ্জে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার হেতিমগঞ্জে ওএমএস এর ডিলার মো. ফিরোজ মিয়ার নির্দেশে তার ম্যানেজার আব্দুল মালেক ওওএমএস’র চালের বস্তা বদল করে ২০ বস্তা চাল অন্যত্র পাচার করছিল। গোপনে বিষয়টি এলাকাবাসী আচ করতে পেরে হেতিমগঞ্জ মোল্লাগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে থেকে চালসহ ম্যানেজার আব্দুল মালেককে আটক করেন।

পরে স্থানীয়রা পুলিশকে খবর পুলিশ ম্যানেজার আব্দুল মালেককে আটক করে থানায় নিয়ে আসে। এসময় পাচারকৃত ২০ বস্তা চাল জব্দ করে স্থানীয় ইউপি সদস্য আব্দুর রহিমের জিম্মায় রেখে আসা হয়।

খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শরীফুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করে অভিযুক্তদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।

স্থানীয় ইউপি সদস্য আব্দুর রহিম বলেন, আমি এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে এখানে এসে দেখি পাচারকৃত ২০ বস্তা চাল সহ আব্দুল মালেককে তারা আটক করে রেখেছিল। পরে আমি পুলিশকে খবর দিলে তাকে আটক করে থানায় নিয়ে যায়।

ফুলবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান মাহবুবুর রহমান ফয়ছল জানান, আমার কাছে লোকজন অভিযোগ করেছে, কারা ঠিকমতো চাল পাচ্ছেনা। ডিলার ফিরোজ ও ম্যানেজার আব্দুল মালেকের উপর এলাকাবাসীর অনেক অভিযোগ রয়েছে।

তিনি বলেন, এসব অভিযোগ পেয়ে আমি ডিলারের সাথে বার বার ফোনে যোগাযোগ করার চেষ্টা করলেও তিনি আমার ফোন পর্যন্ত রিসিভ করেনি।

এ বিষয়ে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা সাইফুল আলম সিদ্দিকী বলেন, বিষয়টি আমি অবগত আছি। এই ডিলারের বিরুদ্ধে আমরা ব্যবস্থা গ্রহণ করছি। থানায় মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

গোলাপগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম ফজলুল হক শিবলী জানান, এ ব্যাপারে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

+উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শরীফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অভিযুক্ত ডিলার ফিরোজ মিয়ার লাইসেন্স বাতিল করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত