বড়লেখা প্রতিনিধি

২৬ মার্চ, ২০১৮ ২২:৫২

বড়লেখায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন

মৌলভীবাজারের বড়লেখায় নানা কর্মসূচির মাধ্যমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে।

সোমবার (২৬ মার্চ) ভোর ৫.৫৬ মিনিটে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা হয়। পরে স্বাধীনতা যুদ্ধে শহীদদের শ্রদ্ধা জানাতে বড়লেখা ডিগ্রি কলেজ শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

প্রথমে শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করেন জাতীয় সংসদের সরকার দলীয় হুইপ মো. শাহাব উদ্দিন এমপি। এরপর উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা মুক্তিযোদ্ধা ও সন্তান কমান্ড, বড়লেখা থানা ও পর্যটন পুলিশ, বড়লেখা পৌরসভা, বড়লেখা প্রেসক্লাব, উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠন ছাড়াও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

সকাল ৮টায় বড়লেখা পিসি মডেল উচ্চ বিদ্যালয় প্যারেড মাঠে সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর পুলিশ, আনসার-ভিডিপি, বিএনসিসি, স্কাউট, গার্লস গাইড, কাবস, স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীদের অংশগ্রহণে কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শন করা হয়। জাতীয় সংসদের হুইপ মো. শাহাব উদ্দিন এমপি কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ করেন।

এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম সুন্দর, নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সুহেল মাহমুদ, থানা অফিসার ইন-চার্জ (ওসি) মুহাম্মদ সহিদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

সকাল সাড়ে ১১টায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জাতীয় সংসদের সরকার দলীয় হুইপ মো. শাহাব উদ্দিন এমপির নেতৃত্বে পৌর শহরে র‍্যালি বের করা করা হয়। র‌্যালিতে উপজেলা মুক্তিযোদ্ধা ও সন্তান কমান্ডের সদস্যরা অংশ নেন। র‌্যালিটি পৌরশহর প্রদক্ষিণ শেষে দক্ষিণ বাজার এলাকায় গিয়ে শেষ হয়। পরে সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার উদ্দিন ও পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল আহাদের যৌথ সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য দেন জাতীয় সংসদের হুইপ মো. শাহাব উদ্দিন। অন্যদের মধ্যে বক্তব্য উপজেলা পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম সুন্দর, উপজেলা আওয়ামী লীগের জ্যৈষ্ঠ সহসভাপতি ডা. প্রণয় কুমার দে, মুক্তিযোদ্ধা কমান্ডার মুহাম্মদ সিরাজ উদ্দিন, পৌরসভার প্যানেল মেয়র তাজ উদ্দিন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য সচিব ছালেহ আহমদ জুয়েল, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আহ্বায়ক মুহাম্মদ শাহজাহান, উপজেলা ছাত্রলীগ সভাপতি তানিমুল ইসলাম তানিম প্রমুখ। এসময় উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে দুপুর ১২টায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে উপজেলা বিএনপির সভাপতি আব্দুল হাফিজের নেতৃত্বে পৌরশহরে র‍্যালি বের করা হয়। র‍্যালি শেষে পৌরশহরে ইসলামিয়া মার্কেটের সামনে পথসভা অনুষ্ঠিত হয়। এতে উপজেলা বিএনপির সভাপতি আব্দুল হাফিজের সভাপতিত্বে ও পৌর বিএনপির সভাপতি আনোয়ারুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য দেন দলের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান খসরু ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রাহেনা বেগম হাছনা প্রমুখ। এসময় উপজেলা বিএনপি, যুবদল, ছাত্রদল, শ্রমিক দলের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত