ছাতক প্রতিনিধি

২৭ মার্চ, ২০১৮ ০১:১৩

বিএন‌পি নেতা‌কে অ‌তি‌থি করায় আ. লীগ নেতা‌দের স্বাধীনতা দিব‌সের সভা বর্জন

সুনামগঞ্জের দোয়ারাবাজারে বিএন‌পি নেতাকে অ‌তি‌থি করায় মু‌ক্তি‌যোদ্ধা ও আ'লী‌গের নেতা কর্মীরা স্থানীয় একটি বিদ্যাল‌য়ের উ‌দ্যো‌গে আ‌য়ো‌জিত স্বাধীনতা দিব‌সের অন‌ুষ্ঠান বর্জন ক‌রে‌ছেন।

সোমবার (২৬মার্চ) সকা‌লে উপ‌জেলার বোগলা রোছমত আলী রামসুন্দর উচ্চ বিদ্যালয় ও ক‌লে‌জে এ ঘটনা‌টি ঘ‌টে।

স্থানীয় সূ‌ত্রে জানা যায়, ওই বিদ্যাল‌য়ে রোববার গণহত্যা দিবস ও সোমবার স্বাধীনতা দিব‌সে আ'লী‌গের কাউ‌কে প্রধান অ‌তি‌থি না ক‌রে উপ‌জেলা বিএন‌পির এক নেতা‌কে প্রধান অ‌তি‌থি করায় সভাস্থল ত্যাগ ক‌রেন ওই এলাকার মু‌ক্তি‌যোদ্ধা ও স্থানীয় আ'লী‌গের নেতা কর্মীরা। এ‌নি‌য়ে মু‌ক্তি‌যোদ্ধা ও ক্ষমতাসীন দ‌লের নেতা কর্মী‌দের ম‌ধ্যে ক্ষোভ ও অস‌ন্তোষ বিরাজ কর‌ছে।

ইউ‌নিয়ন আ'লী‌গের সভাপ‌তি তৈয়ব আলী মাস্টার ব‌লেন, এম‌পি সা‌হেব বলার প‌রেও বিদ্যালয় কতৃপক্ষ উপ‌জেলা প‌রিষদ চেয়ারম্যান‌কে অ‌তি‌থি ক‌রে‌নি। এছাড়া স্বাধীনতা দিব‌সে মু‌ক্তি‌যোদ্ধা ও সরকার দলীয় নেতা কর্মী‌দের অবমূল্যায়ন করা তারা অনুষ্ঠান বর্জন ক‌রে‌ছেন।

মু‌ক্তি‌যোদ্ধা সিরাজুল ইসলাম ব‌লে‌ছেন, গণহত্যা ও স্বাধীনতা এবং জাতীয় দিব‌সে বিএন‌পির এক সি‌নিয়র নেতা‌কে প্রধান অ‌তি‌থি ক‌রে খেলাধুলা ও সাংস্কৃ‌তিক অনুষ্ঠা‌নের মধ্য দি‌য়ে উদযাপন দায়সারা ভা‌বে সম্পন্ন করা হ‌য়ে‌ছে। তাছাড়া স্থানীয় মু‌ক্তি‌যোদ্ধা‌দের অবমূল্যায়ন করা হ‌য়ে‌ছে। তাই আমরা বিদ্যাল‌য়ের অনুষ্ঠান বর্জন ক‌রে‌ছি।

ত‌বে বিদ্যালয় গভ‌র্নিংব‌ডির দা‌য়িত্বশীল ব্য‌ক্তিরা বলে‌ছেন কিছু সংখ্যক লোকজ‌নের এমন দা‌বি সত্য নয়। বিদ্যাল‌য়ের অনুষ্ঠা‌নে উপ‌জেলা আ'লী‌গের আহবায়ক ও উপ‌জেলা প‌রিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ই‌দ্রিস আলী বীরপ্র‌তিক কে দাওয়াত করা হ‌য়ে‌ছিল। কিন্ত তি‌নি উপ‌স্থিত না হওয়ায় এলাকার সর্বজন শ্র‌দ্ধেয় ব্য‌ক্তি হি‌সে‌বে সা‌বেক ইউ‌পি চেয়ারম্যান শাহজাহান মাষ্টার‌কে প্রধান অ‌তি‌থি করা হয়। এছাড়া মু‌ক্ত‌ি‌যোদ্ধাসহ সর্বস্থ‌রের মানুষ স্বাধীনতা দিবস ও বা‌র্ষিক ক্রীড়া এবং সাংস্কৃ‌তিক অনুষ্ঠা‌নে উপ‌স্থিত ছি‌লেন।

আপনার মন্তব্য

আলোচিত