বড়লেখা প্রতিনিধি

২৮ মার্চ, ২০১৮ ২১:০১

বড়লেখায় ছাত্রলীগের ৩ কর্মীকে বহিষ্কার

মৌলভীবাজারের বড়লেখায় সংগঠন বিরোধী কার্যকলাপের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ছাত্রলীগের তিন কর্মীকে সাময়িক বহিষ্কার ও তিন নেতাকে স্ব স্ব পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

সাময়িক বহিষ্কার হওয়া ছাত্রলীগ কর্মীরা হচ্ছেন-ছয়েফ আহমদ, আব্দুল আলীম ও কাওছার হোসেন। অব্যাহতি দেওয়া তিন নেতা হচ্ছেন-বড়লেখা ডিগ্রি কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি আহমদ হোসেন, টেকনিক্যাল কলেজ শাখা ছাত্রলীগের আহবায়ক মামুনুর রশিদ মামুন, সুজানগর ইউনিয়ন শাখা ছাত্রলীগের সহ-সভাপতি আব্দুল হামিদ।

বুধবার (২৮ মার্চ) উপজেলা ছাত্রলীগ সভাপতি তানিমুল ইসলাম তানিম ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফরহাদ আহমদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বহিষ্কার ও অব্যাহতির এই বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সম্প্রতি বাংলাদেশ ছাত্রলীগ বড়লেখা উপজেলা শাখার আওতাধীন ৯নম্বর সুজানগর ইউনিয়ন শাখা ছাত্রলীগের ১নম্বর ওয়ার্ড সভাপতি নাজমুল ইসলাম শুভ ও সাধারণ সম্পাদক জাহিদ আহমদের ওপর সন্ত্রাসী কায়দায় হামলা করে আহত করা এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে মানহানিকর পোস্ট দেওয়াসহ সংগঠনের শৃঙ্খলা ও গঠনতন্ত্র বিরোধী কার্যকলাপে জড়িত থাকায় বড়লেখা ডিগ্রি কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি আহমদ হোসেন, টেকনিক্যাল কলেজ শাখা ছাত্রলীগের আহবায়ক মামুনুর রশিদ মামুন ও সুজানগর ইউনিয়ন শাখা ছাত্রলীগের সহ-সভাপতি আব্দুল হামিদকে অব্যাহতি দেওয়া হয়েছে।

এছাড়া কেন তাদেরকে স্থানীয়ভাবে বহিষ্কার করা হবে না এই মর্মে তিন দিনের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ প্রদান করা হয় বিজ্ঞপ্তিতে। একই অপরাধে জড়িত থাকার অভিযোগে ছাত্রলীগ তিন কর্মী ছয়েফ আহমদ, আব্দুল আলীম ও কাওছার হোসেনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে বলেও উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে উপজেলা ছাত্রলীগের দপ্তর সম্পাদক গৌছ উদ্দিন শুভ বুধবার (২৮ মার্চ) রাত ৮টায় বলেন, ‘তিন কর্মীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। অন্য তিনজনকে অব্যাহতি দেওয়া হয়েছে। একই সঙ্গে কেন তাদের স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না জানতে চেয়ে তিন দিনের মধ্যে কারণ দর্শাতে বলা হয়েছে।’

আপনার মন্তব্য

আলোচিত