নিজস্ব প্রতিবেদক

১৩ মে, ২০১৮ ০১:৫৫

তামাবিলে বিজিবি-বিএসএফের যৌথ মেডিকেল ক্যাম্প

সিলেটের তামাবিল ও ভারতের ডাউকি সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) মধ্যে দুইদিনব্যাপী যৌথ মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার ও শনিবার সিলেটের তামাবিল এবং ভারতের ডাউকি সীমান্তে এই ক্যাম্প অনুষ্ঠিত হয়।

শনিবার সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বিজিবি। বিজিবি জানায়, শুক্রবার ভারতে এবং শনিবার বাংলাদেশের সীমান্ত এলাকার বাসিন্দাদের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ প্রদান করা হয়। মেডিক্যাল ক্যাম্পের সমাপনী দিনে ঢাকায় পাঁচ শতাধিক নারী, পুরুষ ও শিশু প্রয়োজনীয় চিকিৎসা সেবা পেয়েছেন।

শুক্রবার ক্যাম্পের প্রথম দিন ভারতের শিলং এর ডাউকি সীমান্ত এলাকায় বিজিবি ও বিএসএফ এর চিকিৎসক দল সমন্বিতভাবে স্থানীয় বাসিন্দাদের চিকিৎসা সেবা প্রদান করেন। বিজিবি জানায়, বন্ধুপ্রতিম দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর এই যৌথ উদ্যোগের ফলে সীমান্তরক্ষী বাহিনীর সঙ্গে জনসাধারণের সম্পর্ক আরও নিবিড় হবে এবং কার্যকর সীমান্ত ব্যবস্থাপনা উভয় বাহিনীর জন্য সহায়ক হবে। বিজিবি ও বিএসএফের এই উদ্যোগকে উভয় দেশের সীমান্তবাসী স্বাগত জানিয়েছেন এবং ক্যাম্পে প্রদত্ত চিকিৎসা সেবায় সন্তুষ্টি প্রকাশ করেছেন।

আপনার মন্তব্য

আলোচিত