সিলেটটুডে ডেস্ক

২৯ আগস্ট, ২০১৮ ২১:২৯

ইসলামের খেদমতে বঙ্গবন্ধুর রয়েছে অনন্য অবদান

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীন সার্বভৌম রাস্ট্রের জন্য জীবনের মুল্যবান সময় কারাগারে অতিবাহিত করেছিলেন। তিনি যেমন ছিলেন দেশপ্রেমিক, তেমনি ইসলামের খেদমতের রয়েছে তাঁর অনন্য  অবদান। ইসলামের প্রচার প্রসার ও দ্বীনের খেদমতে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা সহ অন্যান্য গৃহীত পদক্ষেপ গুলোই প্রমাণ করে তিনি কতটুকু ধার্মিক ছিলেন। তিনি বিশ্বের বুকে দেশকে একটি সম্মানের আসনে নিয়ে যাওয়ার জন্য কাজ করে গেছেন। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো আমাদের দেশটা হবে সোনার বাংলা। এ জন্য তিনি কাজ ও শুরু করেছিলেন। আজ  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন কে লালন করে দেশকে একটি অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। দেশের অগ্রযাত্রায় আলেম উলাম সহ সকলকে কাজ করে যেতে হবে।

ভারপ্রাপ্ত জেলা প্রশাসক দেবজিৎ সিনহা বুধবার ইসলামিক ফাউন্ডেশন সিলেটের উদ্যোগে অনুষ্ঠিত ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০১৮ উপলক্ষে জেলা পর্যায়ের হিফজ প্রতিযোগিতা, বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর আলোচনা সভা এবং দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ইসলামিক ফাউন্ডেশন সিলেটের পরিচালক ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে ও ফিল্ড সুপার ভাইজার সৈয়দ ফখরুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত সভার শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওত করেন ক্বারী  মাওলানা শফিকুর রহমান। এতে শুভেচ্ছ বক্তব্য রাখেন ইমাম প্রশিক্ষণ একাডেমী সিলেটের কৃষিবিদ মোশাররফ হোসেন, বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইমাম প্রশিক্ষণ একাডেমী সিলেটের সহকারী পরিচালক আনোয়ারুল কাদির ও ইমামদের পক্ষথেদে বক্তব্য রাখেন মাওলানা নওফল আহমদ।
 
পরে প্রতিযোগিতায় বিজয়ীদের  মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। এবং বঙ্গবন্ধু ও অন্যান্য  শাহাদাত বরণকারীদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। 

আপনার মন্তব্য

আলোচিত