সিলেটটুডে ডেস্ক

০৩ অক্টোবর, ২০১৮ ২০:৪৭

‘প্রধানমন্ত্রী প্রতিটি সেক্টরে নারীদের সম্মানের আসনে অধিষ্ঠিত করেছেন’

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম বলেছেন, প্রধান মন্ত্রী শেখ হাসিনা প্রতিটি সেক্টরে নারীদের সম্মানের আসনে অধিষ্ঠিত করেছেন। সরকারের সহযোগিতায় সকল ক্ষেত্রে নারীর অগ্রযাত্রা অব্যাহত রয়েছে। তৃণমূল পর্যায়ে নারীরা প্রতিকূল পরিবেশে ও দৃঢ়তার সাথে এগিয়ে যাচ্ছে।

বুধবার (৩ অক্টোবর) নগরীর রিকাবী বাজারস্থ কবি নজরুল অডিটোরিয়ামে সিলেট বিভাগীয় কমিশনারের কার্যালয় আয়োজিত এবং মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে সিলেট বিভাগের শ্রেষ্ঠ জয়িতা সংবর্ধনা অনুষ্ঠানে সচিবালয় থেকে টেলি কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

সিলেটের বিভাগীয় কমিশনার মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে এবং বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সিনিয়র সহকারি কমিশনার ইয়াসমিন নাহার রুমা ও সহকারি কমিশনার অনুপমা দাসের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন-সিলেট রেঞ্জের ডিআইজি মো. কামরুল আহসান, বিশেষ অতিথি অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. আজম খান, মৌলভীবাজারের জেলা প্রশাসক তোফায়েল ইসলাম, মদন মোহন কলেজের অধ্যক্ষ ড. আবুল ফতেহ ফাত্তাহ, সাবেক সংসদ সদস্য সৈয়দা জেবুন্নেছা হক।

উপস্থিত ছিলেন- বিচারক কমিটির সদস্য বিভাগীয় তথ্য অফিসের উপ-পরিচালক জুলিয়া জেসমিন মিলি, ব্যারিস্টার মোহাম্মদ আরশ আলী, ফেডারেশন অব এনজিও ইন বাংলাদেশের সভাপতি বেলাল আহমদ, সদস্য সচিব জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহিনা আক্তার।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন বিভাগীয় কমিশনার কার্যালয় জামে মসজিদের ইমাম মাওলানা আলমগীর হোসেন। পবিত্র গীতা পাঠ করেন সুরেন্দ্র কুমার শর্মা। শিশু একাডেমির শিক্ষার্থীদের পরিবেশনায় নৃত্য উপভোগ করেন অতিথিরা। ‘তোমরাই বাংলা দেশের বাতি ঘর’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সিলেট বিভাগীয় কমিশনারের কার্যালয় আয়োজিত এবং মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। ৫টি ক্যাটাগরীতে বিভিন্ন ক্ষেত্রে সফল নারীদের সম্মাননা জানানোর জন্য এই উদ্যোগ গ্রহণ করা হয়।

বিভাগীয় পর্যায়ে নির্বাচিত ৫ জন সংবর্ধিত শ্রেষ্ঠ জয়িতারা হলেন-অর্থনৈতিক সাফল্য অর্জনকারী আসমা উল হাসনা খান, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী মোছাম্মৎ রিপা বেগম, সফল জননী নারী বাণী রাণী রায়, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে নতুন জীবন শুরু করেছেন যে নারী হাসনা বেগম, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী ইন্দ্রাণী সেন।

এছাড়া জেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতারা হলেন- সফল জননী নারী আংগুরা বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে নতুন জীবন শুরু করেছেন যে নারী হামিদা খান লনী, অর্থনৈতিক সাফল্য অর্জনকারী নারী নিশাত তাসনিম ঊষা, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী মুন্নি রবী দাস, সফল জননী নারী শিরিন আক্তার, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী নেহার বেগম, অর্থনৈতিক সাফল্য অর্জনকারী নারী মোছাম্মৎ সাজিদা খাতুন, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী মোছাম্মৎ রোকসানা পারভীন, সফল জননী নারী নুরুন্নাহার ইসলাম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে নতুন জীবন শুরু করেছেন যে নারী শান্তা চক্রবর্তী, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী ফেরদৌস আরা বেগম, অর্থনৈতিক সাফল্য অর্জনকারী নারী রেখা রানী চন্দ, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী রোখশানা সিদ্দিকা (পান্না), নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে নতুন জীবন শুরু করেছেন যে নারী মোছাম্মৎ রোকশানা বেগম, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী নিগার সুলতানা (কেয়া)।

পরে বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা ৫ জনকে নগদ ১০ হাজার টাকা, সনদপত্র ও ক্রেস্ট এবং জেলা পর্যায়ে ১৫ জনকে নগদ ৫ হাজার টাকা, সনদপত্র ও  ক্রেস্ট প্রদান করেন অতিথিরা।

আপনার মন্তব্য

আলোচিত