বিয়ানীবাজার প্রতিনিধি

০৬ অক্টোবর, ২০১৮ ২০:৪৭

বিয়ানীবাজারে নতুন মাছ বাজারের উদ্বোধন

সিলেটের বিয়ানীবাজার পৌরসভা থেকে দায়িত্বশীলরা মাছ বাজার উচ্ছেদ করার প্রতিবাদ জানিয়েছেন মৎস্যজীবী নেতারা।

শনিবার (৬ অক্টোবর) দুপুরে আব্দুল্লাহপুরে মাছবাজার উদ্বোধন অনুষ্ঠানে কোন মাছ ব্যবসায়ী বাড়ি বাড়ি গিয়ে মাছ বিক্রি করলে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করার ঘোষণা দেয়া হয়।

কুড়ারবাজার ইউনিয়ন চেয়ারম্যান আবু তাহেরের সভাপতিত্বে মাছ বাজার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিলেট সদর ইউনিয়ন মৎস্য সমিতির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম।

বিশেষ অতিথি ছিলেন কানাডা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি সরওয়ার হোসেন, সিলেট জেলা ছাত্রদলের সাবেক আহবায়ক ও  জেলা বিএনপি নেতা ফয়সল চৌধুরী, জেলা পরিষদ সদস্য নজরুল হোসেন, ১নং আলীনগর ইউনিয়নের চেয়ারম্যান মামুনুর রশিদ, লাউতা ইউনিয়নের গৌছউদ্দিন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে জাহাঙ্গীর আলম বলেন, দুইশত বছরের মাছ বাজার উচ্ছেদ করে পৌরসভার দায়িত্বশীলরা ভাল কাজ করেননি। তারা সঠিক কোন সমাধান না দিয়ে উল্টো আমাদের সাথে প্রতারণা করেছেন। পৌর প্রশাসক তফজ্জুল হোসেন প্রতারণা করে আমাদের ঠকিয়েছেন আর বর্তমান মেয়র আমাদের নিজ বাড়ি থেকে তাড়িয়ে দিয়েছেন। তিনি মাছবাজার ব্যতীত অন্য কোন জায়গায় মাছ বিক্রি না করতে সবার প্রতি আহবান জানান। কেউ বাড়ি বাড়ি গিয়ে মাছ বিক্রি করলে তাকে ৫০ হাজার টাকা জরিমানা দিতে হবে।

বিশেষ অতিথি সিলেট জেলা ছাত্রদলের সাবেক আহবায়ক ও  জেলা বিএনপি ফয়সল আহমদ চৌধুরী বলেন, মৎস্যজীবীদের সকল ন্যায্য অধিকার আদায়ে আমরা পাশে আছি। কোন অন্যায় আচরণ আমরা মেনে নেব না। মৎস্যজীবীদের দুইশ বছরের জায়গা নিয়ে পৌরসভা যে প্রতারণা করেছে এর জবাব তাদের দিতে হবে। আমি আমার অবস্থান থেকে মৎস্যজীবীদের ন্যায্য অধিকার আদায়ে কাজ করে যাব।

আলোচনা সভা শেষে অতিথিরা ফিতা কেটে ‘হাজী রসিম উদ্দিন মার্কেট’ এর উদ্বোধন করেন। এ মার্কেটে মাছ ছাড়াও সবজি, মোরগসহ যাবতীয় পণ্য পাওয়া যাবে।

আপনার মন্তব্য

আলোচিত