কোম্পানীগঞ্জ প্রতিনিধি

০৭ জানুয়ারি, ২০১৯ ২১:৪৮

ট্রাস্কফোর্সের অভিযানে হামলা: বিজিবি সদস্যসহ আহত ২৩, আটক ১

সিলেটে কোম্পানীগঞ্জে অবৈধভাবে পাথর উত্তোলনকালে ট্রাস্কফোর্সের অভিযানে হামলা চালিয়ে ২৩ জন বিজিবি সদস্যকে আহত করা হয়েছে। এতে গুরুতর আহত অবস্থায় দুইজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে। এ ঘটনায় ঘটনাস্থল থেকে একজনকে আটক করেছে উপজেলা প্রশাসন।

জানা যায়, সোমবার (৭ জানুয়ারি) দুপুরে কোম্পানীগঞ্জের লিলাই বাজার এলাকায় বোমা মেশিন দিয়ে অবৈধভাবে পাথর উত্তোলনের সময় অভিযান চালায় ট্রাস্কফোর্স। অভিযানের শেষ মুহূর্তে বিকাল ৩টায় পাথরখেকোদের সংঘবদ্ধ একটি চক্র ট্রাস্কফোর্সের সদস্যদের ওপর হামলা চালায়। এসময় পাথরখেকো চক্র ট্রাস্কফোর্সের সদস্যদের ওপর পাথর নিক্ষেপ করতে থাকে। এসময় প্রাণ রক্ষার্থে বিজিবির সদস্যরা ২৩ রাউন্ড গুলি ও পুলিশ সদস্যরা ৩৮ রাউন্ড রাবার বুলেট ছুড়ে।

পাথর খেকোদের হামলায় বিজিবি গোয়েন্দা বিভাগের নায়েক আব্দুর রহিম, সৈনিক হাসান মিয়া, রেলওয়ে নিরাপত্তা বাহিনীর এসআই আমিনুল হক, সিপাহী রুহুল আমিন, ভূমি অফিসের চেইন ম্যান হেমায়েত হোসেন, ট্রাস্কফোর্স অভিযানে বোমা মেশিন ধ্বংস ও ভাংচুরের কাজে নিয়োজিত লেবার মোবারক, মিজান, আলী হোসেন, আলমগীর, ইব্রাহিম, শাহিন সহ আরও ১০-১২ জন আহত হন।

এসময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাসুদ রানার উপরও পাথর নিক্ষেপ করা হয়। তবে তিনি গুরুতর আহত হননি। এসময় ঘটনাস্থল থেকে কালাইরাগ গ্রামের মৃত সুরুজ মিয়ার ছেলে পাথর শ্রমিক সোহেল মিয়া (২১) কে আটক করে উপজেলা প্রশাসন। আটকের পর তাকে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

সূত্র জানায়, ট্রাস্কফোর্সের ওপর হামলায় স্থানীয় কলাবাড়ী গ্রামের বিল্লালের নেতৃত্বে শাহাব উদ্দিন, আলিম উদ্দিন, তাজুল ইসলাম ওরফে পরিবেশ মোল্লা, কালাইরাগ গ্রামের আজিজ, রইছ উদ্দিন, লালু মিয়া সহ নাম না জানা অনেকেই জড়িত ছিল।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার বিজেন ব্যানার্জী বলেন, ‘যারা অবৈধভাবে পাথর উত্তোলনে জড়িত, তারাই হামলা করেছে। আমরা হামলাকারীদের বিস্তারিত পরিচয় সংগ্রহ করছি। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।’

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম বলেন, হামলাকারী পাথর খেকোদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে। হামলার সাথে জড়িত কাউকেই কোনভাবে ছাড় দেয়া হবে না।

আপনার মন্তব্য

আলোচিত