জামালগঞ্জ প্রতিনিধি

২৫ ফেব্রুয়ারি , ২০১৯ ১১:৪৪

বাঁধের কাজে অনিয়ম, ধর্মপাশায় ২ পিআইসি সভাপতিকে জরিমানা

সুনামগঞ্জ জেলার ধর্মপাশা উপজেলার হাওরে ফসলরক্ষা বাঁধ নির্মাণ ও মেরামত কাজে ব্যাপক অনিয়ম ও গাফিলতির অভিযোগে প্রকল্প বাস্তবায়ন কমিটির (পিআইসি) দুই সভাপতির কাছ থেকে ২২ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ওবায়দুর রহমান এ জরিমানা আদায় করেন।

একই সঙ্গে বাঁধ মেরামত কাজে কোনো ধরনের অনিয়ম করবেন না মর্মে ওই দুই পিআইসির কাছ থেকে মুচলেকা রাখা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, উপজেলার চন্দ্র সোনারথাল ফসলরক্ষা বাঁধ প্রকল্পের ১৩ নম্বর পিআইসির সভাপতি রুবেল মেম্বারের কাছ থেকে ২০ হাজার টাকা ও একই প্রকল্পের আওতাধীনে থাকা ৮৫ নম্বর পিআইসি সভাপতি মো. আতাউর রহমানের কাছ থেকে ২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এ ব্যাপারে উপজেলা কাবিটা প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ওবায়দুর রহমান বলেন, এবার চলতি বোরো মৌসুমে উপজেলার আটটি হাওরের ফসলরক্ষা বাঁধ মেরামত ও নির্মাণ কাজে সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের অধীনে স্থানীয় কৃষকদের সমন্বয়ে ৮৭টি প্রকল্প বাস্তবায়ন কমিটি (পিআইসি) গঠন করা হয়। এর বিপরীতে পাউবো ১৬ কোটি ৪৫ লাখ টাকা বরাদ্দ দেয়।

তিনি বলেন, ২০১৮ সালের ১৫ ডিসেম্বর থেকে বাঁধ মেরামতের কাজ শুরু করে চলতি বছরের ২৮ ফেব্রুয়ারির মধ্যে তা শেষ করার জন্য প্রকল্প বাস্তবায়ন কমিটিকে সময়সীমা বেঁধে দেওয়া হয়। কিন্তু বেঁধে দেওয়া সময় সীমার আর মাত্র ৪ দিন বাকী থাকলেও ওই দুই পিআইসির কাজে ব্যাপক অনিয়ম ও গাফিলতি পাওয়া যায়। তাই তাদের কাছ থেকে জরিমানা আদায়সহ মুচলেকা রাখা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত