নিজস্ব প্রতিবেদক

০১ মার্চ, ২০১৯ ১৮:৩৪

ওসমানীতে উড্ডয়নের পর বিমানে বিকট শব্দ, শাহজালালে জরুরী অবতরণ

সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকাগামী একটি বিমানের চাকা ফেটে যাওয়ায় যাত্রীদের মধ্যে আতঙ্ক দেখা দেয়। তবে বিমনাটি নিরাপদেই ঢাকার শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে।

ওসমানী বিমানবন্দর সংশ্লিস্ট সূত্রে জানা যায়, বিমানের অভ্যন্তরীন রুটের ৪০২ নম্বর ফ্লাইটটি ৬১টি জন যাত্রী নিয়ে ঢাকা যাওয়ার উদ্দেশ্যে শুক্রবার বিকেল ৩টায় ওসমানী থেকে অবতরণ করে। উড্ডয়নের পরই বিকট শব্দে ফেটে যায় বিমানের চাকা। এতে যাত্রীদের মধ্য আতঙ্ক দেখা দেয়।

গত গত ২৪ ফেব্রুয়ারি চট্টগ্রামে শাহ আমনত বিমানবন্দরে দুবাইগামী বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট ছিনতাইয়ের চেষ্টার ঘটনার পর ওসমানী থেকে উড্ডয়ন করা এই বিমানের বিকট শব্দে যাত্রীদের মধ্যে বাড়তি আতঙ্ক দেখা দেয়।

ওসমানী বিমানবন্দরের নিরাপত্তা শাখার এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, উড্ডয়নের পরই বিমানটির একটি চাকা ফেটে যায়। তবে এতে তেমন কোনো ক্ষয়ক্ষতি হয়নি। এরপর বিমানটি ঢাকায় শাহজালাল (র.) বিমানবন্দরে জরুরী অবতরণ করে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ বলেন, ওসমানী থেকে উড্ডয়নের সময় ড্যাশ-৮ কিউ ৪০০ উড়োজাহাজটির পেছনের একটি চাকা ফেটে যায়। ফলে পাইলট ঢাকায় পৌঁছে জরুরি অবতরণে বাধ্য হন।  

বিমানটির বিকাল ৩টা ২৫ মিনিটে শাহজালালে নামার কথা থাকলেও জরুরি অবতরণের জন্য রানওয়েতে প্রস্তুতি নিতে প্রায় আধা ঘণ্টা বিমানটিকে আকাশে চক্কর কাটতে হয়।

এরপর বিকাল ৪টায় বিমানটি নিরাপদেই শাহজালালে অবতরণ করে বলে জানান শাকিল মেরাজ।

বিমানবন্দরের কর্মকর্তারা জানান, অবতরণের পরপরই উড়োজাহাজটি হ্যাঙ্গারে নিয়ে যাওয়া হয়।

শাকিল মেরাজ বলেন, “এ ধরনের ঘটনা কখনও কখনও ঘটে। এরকম পরিস্থিতির জন্য পাইলটদের প্রশিক্ষণও থাকে। কারও কোনো সমস্যা হয়নি। কেন চাকা ফেটে গেল তা তদন্ত করে দেখা হবে।”

এ ব্যাপারে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি কল ধরেননি।

আপনার মন্তব্য

আলোচিত