নিজস্ব প্রতিবেদক

০১ মার্চ, ২০১৯ ২২:৫৩

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেটের নতুন কমিটির পরিচিতি সভা

শিক্ষার বাণিজ্যিকীকরণ বন্ধ, ক্যাম্পাসে গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত ও অবিলম্বে সকল ক্যাম্পাসে ছাত্র সংসদ নির্বাচন চালুর দাবি  নিয়ে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট নগর শাখার ১০ম কমিটি পরিচিতি সভা হয়েছে।

শুক্রবার (১ মার্চ) বিকাল ৩ টায় সিলেট জেলা আইনজীবী সমিতির ২নং বার হল মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

সংগঠন সিলেট নগর শাখার সভাপতি রেজাউর রহমান রানার সভাপতিত্বে এবং সহসভাপতি সঞ্জয় কান্ত দাশের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন বাসদ (মার্কসবাদী) সিলেট জেলার আহ্বায়ক কমরেড উজ্জ্বল রায়, সংগঠন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ডা. জয়দ্বীপ ভট্টাচার্য, কাউন্সিল প্রস্তুতি কমিটির সদস্য সচিব সাদিয়া নোশিন তাসনিম প্রমুখ।

আলোচনা সভার পূর্বে শত শত শিক্ষার্থীর অংশগ্রহণে বিভিন্ন দাবি সংবলিত ব্যানার-ফেস্টুন সহকারে একটি বর্ণাঢ্য মিছিল নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে অনুষ্ঠানস্থলে মিলিত হয়। মিছিলের অগ্রভাগে একটি সুসজ্জিত মার্চপাস্ট দল সংগঠনের  পতাকা বহন করে এগিয়ে যায় । মিছিল শেষে সাংস্কৃতিক আয়োজনের মধ্য দিয়ে আলোচনার সভা শুরু হয় । অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চা শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক হৃদেশ মুদি প্রমুখ।

আলোচনায় বক্তারা বলেন, বাংলাদেশের ইতিহাসে প্রতিটি ন্যায়সঙ্গত আন্দোলনে ছাত্রসমাজের অগ্রবর্তী ভূমিকা শাসক দল সবসময়ই ভয় পায় । তাই একদিকে শিক্ষার সংকোচন, বেসরকারিকরণ অন্যদিকে শিক্ষার মর্মবস্তু ভুলিয়ে সম্পূর্ণ ক্যারিয়ার সর্বস্ব, আত্মকেন্দ্রিক শিক্ষা কাঠামো গড়ে তুলা হয়েছে । সম্পূর্ণ অগণতান্ত্রিক শাসনব্যবস্থার পরিপূরক করে দেশের ক্যাম্পাসগুলোতে শাসক দলের ছাত্র সংগঠনের দখলদারিত্ব, লুটপাট ও সন্ত্রাসের রাজত্ব কায়েম করা হয়েছে । এর বিপরীতে দাড়িয়ে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ছাত্রদের একটি উন্নত নীতি আদর্শের ভিত্তিতে সংগঠিত করার কঠিন কাজটি করে যাচ্ছে। এই আন্দোলনকে আরো বেগবান করার লক্ষ্যে ছাত্র ফ্রন্টের নতুন কমিটি অগ্রণী ভূমিকা রাখবে এই প্রত্যাশা ব্যক্ত করা হয় । বক্তব্যে নেতৃবৃন্দ উন্নত নীতি-নৈতিকতার ভিত্তিতে ঐক্যবদ্ধ ছাত্র আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

আলোচনা সভা শেষে সংগঠনের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ডা. জয়দ্বীপ ভট্টাচার্য গত ১৫-১৬ ফেব্রুয়ারি’১৯ নবম কাউন্সিল অধিবেশনে সর্বসম্মতিক্রমে গঠিত নবনির্বাচিত  কমিটিকে পরিচয় করিয়ে দেন ।

আপনার মন্তব্য

আলোচিত