নিজস্ব প্রতিবেদক

০৮ মার্চ, ২০১৯ ১৯:৫৭

স্মৃতিস্তম্ভ আড়াল করা সেই খুঁটি সরিয়ে নিলো বিদ্যুৎ বিভাগ

প্রতিবাদ ও ক্ষোভের মুখে অনন্ত বিজয় দাশের স্মৃতিস্তম্ভ আড়াল করে বসানো খুঁটি সরিয়ে নিয়েছে বিদ্যুৎ বিভাগ। শুক্রবার সকালে ওই স্তৃতিস্তম্ভের সামনে থেকে খুঁটিটি তুলে নেওয়া হয়।

গত ৬মার্চ সিলেটটুডে টোয়েন্টিফোরডটকম-এ 'স্মৃতিস্তম্ভ আড়াল করে বৈদ্যুতিক খুঁটি' শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। এতে উগৃবাদীদের হামলায় খুন হওয়া বিজ্ঞান লেখক অনন্ত বিজয় দাশের স্মৃতিস্তম্ভ ঢেকে বিদ্যুতের খুঁটি বসানোর বিষয়টি উঠে আসে। এরপর আরো কয়েকটি গণমাধ্যমেও এসংক্রান্ত প্রতিবেদন প্রকাশ করে।

এনিয়ে ক্ষোভের মুখে অবশেষে নিজেদের বসানো খুঁটি তুলে নিয়েছে বিদ্যুৎ বিভাগ।

খুঁটি অপসারণের কথা জানিয়ে অনন্ত বিজয় দাশের ভগ্নিপতি সমর বিজয় শী শেখর বলেন, শুক্রবার সকালে বিদ্যুৎ বিভাগের কয়েকজন কর্মী এসে খুঁটিটি তুলে নেন।

২০১৪ সালের ১২ মে লেখক ও গণজাগরণ মঞ্চের সংগঠক অনন্ত বিজয়কে কুপিয়ে হত্যা করে উগ্রবাদীরা। অনন্ত স্মরণে ২০১৫ সালে এই স্মৃতিস্তম্ভটি নির্মাণ করেন স্থানীয় এলাকাবাসী ও অনন্ত’র সুহৃদদের নিয়ে গঠিত ‘অনন্ত বিজয় দাশ স্মৃতি রক্ষা পরিষদ’। নগরীর সুবিদবাজারে নিজের বাসার সামনে যে জায়গায় অনন্তকে হত্যা করা হয়েছিলো সে জায়গায়ই নির্মিত হয় এই স্মৃতিস্তম্ভ। প্রতিবছর অনন্ত হত্যার দিনটিতে এই স্মৃতিস্তম্ভে শ্রদ্ধার্ঘ অর্পণ করে বিভিন্ন সংগঠন।

সম্প্রতি এই স্মৃতিস্তম্ভের ঠিক সামনেই নিজেদের একটি খুঁটি বসায় বিদ্যুৎ বিভাগ। যাতে আড়াল পড়ে যায় স্মৃতিস্তম্ভটি।

আপনার মন্তব্য

আলোচিত