সিলেটটুডে ডেস্ক

১১ এপ্রিল, ২০১৯ ২৩:২৪

১৫ দিনের মধ্যে সিলেট নগরীকে মশামুক্ত করার দাবি

নগরীতে অবস্থান কর্মসূচী

১৫ দিনের মধ্যে নগরীকে মশামুক্ত করার দাবি জানিয়েছে সিলেট কল্যাণ সংস্থা ও সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থা’ নামের দুটি সামাজিক সংগঠন।

বৃহস্পতিবার বেলা ১১টায় সিলেট সিটি কর্পোরেশনের মেয়র বরাবারে স্মারকলিপি প্রদান এবং বেলা সাড়ে ১১টায় নগর ভবনের সম্মুখ প্রাঙ্গণে মশারী টাঙ্গিয়ে ও বাজারে বিক্রিত বিভিন্ন প্রকার মশার ঔষধ প্রতিকী প্রদর্শনের মাধ্যমে ৩০ মিনিটের অবস্থান কর্মসূচী পালন শেষে সিটি মেয়রের কাছে স্মাকলিপি প্রদানের মাধ্যমে তারা এ দাবি জানায়।

মেয়রের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী ।

স্মারকলিপি প্রদান শেষে মশা নিধনে কার্যকর পদক্ষেপ গ্রহনের দাবিতে ৩০ মিনিটের অবস্থান কর্মসূচীতে বক্তারা বলেন, মশার জ্বালাতন ও উপদ্রব থেকে মহানগরবাসীকে উদ্ধার করে সুস্থ্য ও সুন্দর জীবন অতিবাহিত করতে নগর অভিভাবক হিসাবে দৃঢ হস্তক্ষেপ প্রয়োজন। সিলেট মহানগরীর মশা নিধনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং মাঠ পর্যায়ে বাস্তবভিত্তিক কার্যকর পদক্ষেপ গ্রহণ করে নগরবাসীকে মশার উপদ্রব ও জ্বালাতন থেকে পরিত্রাণ করা অতিব জরুরী।

সংগঠন দুটির প্রতিষ্টাতা সভাপতি মোহাম্মদ এহছানুল হক তাহের বলেন, আগামী ১৫ দিনের মধ্যে সিলেট মহানগরীকে মশামুক্ত নগরী হিসাবে ঘোষনা করতে হবে অন্যথায় কঠোর কর্মসূচী গ্রহণ করবে সিলেট কল্যাণ সংস্থা ও সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থা।

সংগঠনের সদস্য হুমায়ুন রশিদ চৌধুরীর পরিচালনায় ৩০ মিনিটের অবস্থান কর্মসূচীতে স্বাগত বক্তব্য রাখেন সিলেট কল্যাণ সংস্থার জেলা কমিটির সাবেক সাধারণ সম্পাদক মো. আজিজুর রহমান আজিজ। একাত্মতা পোষন করে বক্তব্য রাখেন রাজনৈতিক ব্যক্তিত্ব মো. জাফর চৌধুরী, সিলেট বিভাগ জনস্বার্থ সংরক্ষণ পরিষদের সভাপতি রাজিউল ইসলাম তালুকদার রাজু, চরমহল্লা যুব কল্যাণ সংস্থার সভাপতি আলহাজ্জ মুখতার আহমেদ তালুকদার, নবজাগরণ স্বেচ্ছা সেবা ফাউন্ডেশনের সভাপতি সৈয়দ রাসেল, সাধারণ সম্পাদক মো. রমজান আহমদ শাকিল, সিলেট কল্যাণ সংস্থা ও সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার নেতৃবৃন্দদের পক্ষ থেকে মোহাম্মদ আলী, মো. নিয়াজ কুদ্দুছ খাঁন, বিজিত চন্দ, মো. আব্দুল হান্নান, ফয়সাল আহমদ লস্কর, মো. সুলতান উদ্দিন চৌধুরী, হেলাল আহমদ, আলমগীর রিয়াদ,  মো. মকবুল চৌধুরী, আনহার চৌধুরী রাজু, মোহাম্মদ সাজ্জাদ খান, এবাদ উল্লাহ, মো. জসিম উদ্দিন, মো. ইমাজ উদ্দিন, হাবিবুর রহমান, যুব সংগঠক মো. জাবীর হুসাইন চৌধুরী, মো. রহমান আলী, নাট্যকর্মী হাফিজুর রহমান সায়হান, মো. খালিক নূর, মিলাদ আহমেদ, জয়ন্ত পাল, ইন্দ্রজ্যোতি পাল জীবন, মো. খালিদ খাঁন মাহি, মোহাম্মদ আখলু মিয়া, মো. আবু সাদাত সায়েম চৌধুরী। অবস্থান কর্মসূচীতে উপস্থিত ছিলেন  বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশেনের বিভাগীয় কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল ইসলাম, ফটো সাংবাদিক মো. শহীদুল ইসলাম সবুজ, সিলেটপ্রেমী নাগরিকদের মধ্যে থেকে মো. আব্দুশ শহীদ,রুপক মিয়া, যুব সংগঠক শাহিদুর রহমান জুনু, পি.কে. দাস মল্লিক, গোপাল বাবু, শেখ আনিসুর রহমান জয়, মো. আশরাফুল আম্বিয়া,  মুহাম্মদ আখতার উদ্দিন রিপন, আবুল হাসান, মারুফ আহমদ, দেবাশীষ সরকার, আহমেদ রুমন । ৩০ মিনিটের অবস্থান কর্মসূচীতে সিলেট নগরীর প্রায় শতাধিক সচেতন নাগরিকবৃন্দ অংশগ্রহণ করেন ।

আপনার মন্তব্য

আলোচিত