সিলেটটুডে ডেস্ক

১১ এপ্রিল, ২০১৯ ২৩:৩০

‘ধর্ষকের শাস্তি নিশ্চিত করো’

সিলেটে নুসরাত হত্যার প্রতিবাদ

‘ক্ষমা করো নুসরাত’, ‘ধর্ষকের শাস্তি নিশ্চিত করো’, ‘নুসরাত হত্যার বিচার চাই’ ইত্যাদি প্ল্যাকার্ড হাতে ফেনীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে হত্যার প্রতিবাদে সিলেটে অবস্থান কর্মসুচি পালন করা হয়েছে।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) বিকেল সাড়ে ৩টায় সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারের সামনে এ প্রতিবাদী কর্মসূচীর আয়োজন করেন কয়েকজন ন সংস্কৃতিকর্মী।

এ সময় কেউ কোনো বক্তব্য না দিলেও সকলের হাতে ছিল একটি করে প্ল্যাকার্ড। এসব প্ল্যাকার্ডে নুসরাত হত্যার প্রতিবাদ ও এর জন্য দায়ী মাদ্রাসার অধ্যক্ষসহ ঘটনার সাথে জড়িত সকলের দ্রুত শাস্তি নিশ্চিত করার দাবি জানানো হয়।


বৃহস্পতিবার সংস্কৃতিকর্মী নাজিকুল ইসলাম রানা একটি ফেসবুক পোস্টের মাধ্যমে এই অবস্থানের ডাক দেন এবং বন্ধু তালিকায় থাকা সকলের অংশগ্রহণ কামনা করেন। এই আহ্বানে সাড়া দিয়ে আজকের অবস্থান কর্মসূচিতে উপস্থিত হন সিলেটের সংস্কৃতিকর্মী ও প্রগতিশীল লেখকরা।

উল্লেখ্য, ফেনীর সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসায় আলিম পরীক্ষার্থী ছিলেন নুসরাত জাহান রাফি। ওই প্রতিষ্ঠানের অধ্যক্ষ সিরাজ উদ দৌলা নুসরাতকে তার কক্ষে ডেকে নিয়ে যৌন নিপীড়ন করেন- এমন অভিযোগে গত ২৭ মার্চ অধ্যক্ষের বিরুদ্ধে মামলা করেন নুসরাতের মা শিরিন আক্তার। ছাত্রীর স্বজনদের অভিযোগ, মামলা প্রত্যাহারে রাজি না হওয়ায় অধ্যক্ষের পক্ষের লোকজন নুসরাতের গায়ে আগুন ধরিয়ে দেন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে পাঁচদিন মৃত্যুর সঙ্গে লড়ে বুধবার রাত সাড়ে ৯টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন নুসরাত।

আপনার মন্তব্য

আলোচিত