শ্রীমঙ্গল প্রতিনিধি

১৩ এপ্রিল, ২০১৯ ১৪:২৮

শ্রীমঙ্গলে রাম নবমী উদযাপিত

সনাতন সেবা সংস্থা বৈদিকের আয়োজনে শ্রীমঙ্গলে অনুষ্ঠিত হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম দেবতা শ্রী রাম চন্দ্রের শুভ জন্ম তিথি রাম নবমী।

শনিবার (১৩ এপ্রিল) সকালে শহরের জেলা পরিষদ অডিটোরিয়ামে রামনবমীর উদ্বোধন করেন সিলেট রামকৃষ্ণ মিশনের শ্রীমৎ স্বামী পূর্ণব্রতানন্দ মহারাজ।

এ সময় উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রেমসাগর হাজরা, মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের মৌলভীবাজার জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক জহর তরফদার প্রমুখ।

পরে অডিটোরিয়াম প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবার অডিটোরিয়ামের সামনে এসে শেষ হয়।

এর আগে সকাল থেকে শ্রীরাম চন্দ্রের প্রতিমা তৈরি করে সেখানে পূজা-অর্চনা করেন ভক্তরা। এদিকে দিনটি উপলক্ষে জেলা পরিষদ অডিটোরিয়ামে দিনব্যাপী আলোচনা সভা ও সন্ধ্যা থেকে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বৈদিক এর মুখপাত্র অপিক দেব বলেন, রাম নবমী হিন্দুদের একটি বড় উৎসব, অযোধ্যার রাজা দশরথ ও রাণী কৌশল্যা সন্তান হয়ে এই দিন শ্রীরাম চন্দ্র জন্মগ্রহণ করেন। বিভিন্ন বৈদিক ধর্মানুষ্ঠান মেনে এই উৎসবটি পালন করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত