ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি

১৫ জুন, ২০১৯ ১৪:১৯

ফেঞ্চুগঞ্জে কৃষিপ্রযুক্তি মেলার উদ্বোধন

সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী বলেছেন, ৯৬ সালে আওয়ামী লীগ সরকার গঠন করার পর বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছিল। তারপর বিএনপি সরকার আবার ক্ষমতায় এলে খাদ্যে ঘাটতি দেখা দেয়। এরপর আবার আওয়ামী লীগ ক্ষমতায় এলে আবার খাদ্যে স্বয়ংসম্পূর্ণ শুধু নয়, আমরা খাদ্য রপ্তানিকারক দেশে পরিণত হয়েছে।

শনিবার (১৫ জুন) সকালে ফেঞ্চুগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে আয়োজিত কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।

তিনি আরও বলেন, বাংলাদেশে তলাবিহীন ঝুড়ি থেকে আজ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। বাংলাদেশের কোন মানুষ আর দরিদ্র থাকবে না, থাকবে না কোন অভাব অনটন। চা শ্রমিকের জন্য সরকার কাজ করে যাচ্ছে। চা বাগানে স্কুল করা হয়েছে। কৃষি প্রধান দেশে শুধু ধান নয় এর পাশাপাশি ফলজ ও ঔষধি গাছ লাগাতে হবে।

ফেঞ্চুগঞ্জ উপজেলা কৃষি সহকারী মুহিবুর রহমান ইরানের পরিচালনায় ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জামাল উদ্দিনের সভাপতিত্বে ও কৃষি সম্প্রসারণ কর্মকর্তা হাবিবুর রহমানের স্বাগত বক্তব্যে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম, ফেঞ্চুগঞ্জ থানার ওসি আবুল বাসার মো. বদরুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আউয়াল কয়েস, ১নং ইউনিয়নের চেয়ারম্যান কাজী বদরুদ্দোজা, ঘিলাছড়া ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বুরাহান উদ্দিন সিন্দু, উত্তর কুশিয়ারা ইউনিয়নের চেয়ারম্যান আহমেদ জিলু, ফেঞ্চুগঞ্জ উপজেলা কৃষক লীগের সভাপতি আবু মিয়া।

এতে আরও উপস্থিত ছিলেন ফেঞ্চুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফয়জুল ইসলাম মানিক, যুগ্ম সম্পাদক জাহিদ ইকবাল সুনাম, দপ্তর সম্পাদক মাহফুজুর রহমান জাহাঙ্গীর, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বিজন দেবনাথ, আব্দুল মালিক সাইস্তা, ফখরুল ইসলামসহ ফেঞ্চুগঞ্জ উপজেলার সর্বস্তরের কর্মকর্তা কর্মচারী ও প্রশিক্ষণার্থী।


আপনার মন্তব্য

আলোচিত