সুনামগঞ্জ প্রতিনিধি

২০ জুন, ২০১৯ ১৮:৩৮

‘অযৌক্তিক’ বাস ধর্মঘটের প্রতিবাদে সুনামগঞ্জে মানববন্ধন

সুনামগঞ্জ-সিলেট সড়কে বিআরটিসির বাস চলাচল বন্ধের দাবিতে বেসরকারি পরিবহন মালিক ও শ্রমিকদের সিলেট বিভাগজুড়ে ডাকা আগামি ২৪ জুনের বাস ধর্মঘটকে অযৌক্তিক ও অনৈতিক বলে আখ্যায়িত এই ধর্মঘট প্রত্যহারের দাবিতে সুনামগঞ্জে মানববন্ধন কর্মসূচি পালন করা হযেছে।

সুনামগঞ্জ যাত্রী অধিকার আন্দোলন বৃহস্পতিবার দুপুরে শহরের আলফাত স্কয়ারে এই মানবববন্ধন করে। একই দাবিতে সুনামগঞ্জ নাগরিক অধিকার উন্নয়ন সমিতি অন্যায়, দুর্নীতির প্রতিবাদ, নাগরিকদের অধিকার রক্ষায় সামাজিক সংগঠন এই শ্লোগান নিয়ে মানববন্ধন কর্মসূচি পালন করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, সুনামগঞ্জ-সিলেট সড়কে লক্কর-ঝক্কর বাস চলে। দীর্ঘদিন থেকে যাত্রীরা চরম ভোগান্তি পোহাচ্ছেন। এখন বিআরটিসির বাস চালু হওয়ায় বেসরকারি পরিবহন মালিক ও শ্রমিকেরা নানাভাবে সরকারকে হুমকি দিচ্ছেন। এদের বিরুদ্ধে প্রশাসন ও পুলিশকে কঠোর ব্যবস্থা নিতে হবে। যাত্রীদের জিম্মি করার চেষ্ঠা হলে পাল্টা কর্মসূচি দেওয়া হবে। সুনামগঞ্জ-সিলেট সড়কে বিআরটিসির বাস চলবে। বিআরটিসির আর বাস চালু করতে হবে।

বক্তারা আরোও বলেন, বাস মালিক পরিবহণ শ্রমিকদের প্রতি আহবান জানাই আপনারা উন্নত মানের বাস সিলেট-সুনামগঞ্জ সড়কে নামিয়ে প্রতিযোগিতায় নামুন। যদি আপনারা ভালো সেবা দেন তাহলে আপনারা প্রতিযোগিতায় ঠিকে থাকতে পারবেন। আপনাদের গাড়িতে সাধারণ মানুষ চলাচল করবে। বক্তারা এই ধর্মঘটের প্রত্যাহারের দাবি জানিয়েছেন।

সুনামগঞ্জ যাত্রী অধিকার আন্দোলন মানববন্ধন চালাকারে বক্তব্য রাখেন, আয়োজক সংগঠনের আহবায়ক মুক্তিযোদ্ধা মালেক হুসেন পীর, সদস্যসচিব অ্যাড. বোরহান উদ্দিন দোলন, সুনামগঞ্জ যাত্রীকল্যাণ পরিষদের সভাপতি আবু সফিয়ান,  জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি তনুজ কান্তি দেন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জুবায়ের আহমদ অপু, আয়োক সংগঠনের যুগ্ম-সদস্য সচিব শামস শামীম প্রমুখ।

সুনামগঞ্জ নাগরিক অধিকার উন্নয়ন সমিতি মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, সিনিয়র আইনজীবী অ্যাড. হুমায়ূন মঞ্জুর চৌধুরী, মুক্তিযোদ্ধা অ্যাড. বজলুল মজিদ চৌধুরী খসরু, মুক্তিযোদ্ধা আলী আমজদ, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি সৈয়দ শায়েখ আহমেদ, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. চান মিয়া, সাধারণ সম্পাদক শাহারুল ইসলাম, আইনজীবি নজরুল ইসলাম, অ্যাড. শফিকুল আলম, মাসুক আলম, শেরেনূর আলী, মল্লিক মঈনুদ্দিন সোহেল, তৈয়বুর রহমান বাবলু, সুনামগঞ্জ নাগরিক অধিকার উন্নয়ন সমিতি সভাপতি রবিউল লেইস রোকেস, সাধারণ সম্পাদক সৈয়দ জিয়াউর রহমান, সাংগঠনিক সম্পাদক ছায়াদুর রহমান ছায়াদ, অ্যাড. আব্দুল জলিল, অ্যাড. মানিক মিয়া, অ্যাড. শামসু উদ্দিন, অ্যাড. আব্দুল হামিদ, অ্যাড. বজলুর রশিদ, অ্যাড. মাসুক উদ্দিন প্রমুখ।

উল্লেখ্য সুনামগঞ্জ-সিলেট সড়কে গত ৩ জুন থেকে বিআরটিসির বাসসেবা চালু হয়। সুনামগঞ্জ বাস টার্মিনালে এই সেবার উদ্বোধন করেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি। এর প্রতিবাদে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের পালন করে। পরে প্রশাসনের আশ^াসে ধর্মঘট প্রত্যাহার করে বাস মালিক শ্রমিক নেতারা কিন্তু আবারো আগামী ২৩জুন ধর্মঘটের ডাক দিয়েছে পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ।

আপনার মন্তব্য

আলোচিত