স্পোর্টস ডেস্ক

২৮ জুন, ২০১৯ ১১:৫০

এটাই শেষ বিশ্বকাপ হলেও অবসর নিয়ে ভাবছেন না মাশরাফি

মাশরাফি বিন মুর্তজা খেলছেন তার শেষ বিশ্বকাপ। দেশের ক্রিকেটে গুঞ্জন, বিশ্বকাপের পরই খেলোয়াড়ি জীবনকে বিদায় জানাবেন ‘নড়াইল এক্সপ্রেস’ খ্যাত এই ক্রিকেটার। যদিও নিজের অবসর গ্রহণ নিয়ে কখনো খোলাসা করেননি খোদ মাশরাফি।

বিশ্বকাপের পর তার ‘অবসর’ দেখার পেছনে বেশ কিছু কারণ অবশ্য রয়েছে। চোটের কারণে পুরো ক্যারিয়ারটা ছিল বাধাবিঘ্নে ভরপুর। সর্বশেষ জাতীয় নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হয়ে ‘অক্রিকেটীয় ব্যস্ততাও’ বেড়েছে। শারীরিক ফিটনেসের কথা ভেবে অনেকেই মনে করেন- মাশরাফিকে এখনই খেলোয়াড়ি জীবনের ইতি টানা উচিৎ।

যদিও চলমান বিশ্বকাপে অবসর নিয়ে কিছু ভাবতে নারাজ মাশরাফি। জনপ্রিয় ক্রিকেট বিষয়ক সংবাদমাধ্যম ইএসপিএনক্রিকইনফোর সাথে আলাপকালে জানিয়েছেন, আপাতত অবসর নিয়ে ভাবছেন না তিনি। ক্যারিয়ারের শেষ দেখার জন্য বিশ্বকাপের পরই হয়ত তাই ভাবতে চান মাশরাফি।

তিনি বলেন, ‘নির্দ্বিধায় আমার শেষ বিশ্বকাপ এটা। তবে আমি টুর্নামেন্টের পরই অবসর নিব না। এখন এটা নিয়ে ভাবতেও চাই না। বিশেষ করে যখন টুর্নামেন্ট চলছে।’

মাশরাফির সাথে এদেশের ক্রিকেটপ্রেমিদের আবেগ জড়িয়ে আছে। নিজের নিবেদন ও অসাধারণ অধিনায়কত্ব-গুণে খেলোয়াড় থাকতেই বনে গেছেন কিংবদন্তী- এটি যে কেউ স্বীকার করতে বাধ্য। বিশ্বকাপ চলাকালে অবসর নিলে সমর্থকদের মধ্যে নেতিবাচক প্রভাব পড়তে পারে- এই বিষয়টিও বিবেচনায় রেখেছেন জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক।

তার ভাষ্য, ‘এটা বিক্ষোভে রূপ নেয়। এমন সময়ে মানুষ আবেগপ্রবণ হয়ে পড়ে। তবে বোর্ড থেকে কোনো নির্দেশনা থাকলে আমি সেটা নিয়ে ভাবব।’

আপনার মন্তব্য

আলোচিত