গোয়াইনঘাট প্রতিনিধি

২৯ জুলাই, ২০১৯ ১৩:০৯

গোয়াইনঘাটে ৬ দিনব্যাপী বৃক্ষমেলার উদ্বোধন

গোয়াইনঘাট উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের যৌথ উদ্যোগে ছয় দিনব্যাপী ফলজ ও বনজ বৃক্ষ মেলার উদ্বোধন করা হয়েছে।

রোববার (২৮ জুলাই) প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পালের সভাপতিত্বে ও উপজেলা কৃষি অধিদপ্তরের উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা জীবন কৃষ্ণ রায়ের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী বলেন, বৃক্ষরোপণসহ সামাজিক বনায়নে সবাইকে আরও দায়িত্বশীল হতে হবে। বন্যা, জলোচ্ছ্বাস, ভূমিকম্পসহ পৃথিবীতে ভয়াবহ যত প্রাকৃতিক দুর্যোগ আছে তা হ্রাসকল্পে সবুজায়ন তথা বনায়নের কোন বিকল্প নেই।

সামাজিক বনায়নসহ বৃক্ষরোপণে সরকারের গৃহীত সকল কর্মসূচি সফলে তিনি সর্বস্তরের জনগণের সহযোগিতা কামনা করে।

তিনি বলেন, দেশের সামাজিক বনায়ন বৃদ্ধিতে সরকারের নানামুখী উদ্যোগ আর প্রকল্পগুলো বাস্তবায়নের সংশ্লিষ্টদের আরও বেশি করে জনগণকে উৎসাহিত করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে রাখেন গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ ইব্রাহিম, সাধারণ সম্পাদক আলহাজ্ব গোলাম কিবরিয়া হেলাল, গোয়াইনঘাট উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আফিয়া বেগম, ভাইস চেয়ারম্যান মাওলানা গোলাম আম্বিয়া কয়েছ, উপজেলা কৃষি কর্মকর্তা মো ফারুক হোসাইন, পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফর রহমান লেবু, নন্দীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস কামরুল হাসান আমিরুল, রুস্তমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাব উদ্দিন শিহাব, ফতেহপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুর রহমান চৌধুরী, লেঙ্গুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুব আহমদ প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত