বড়লেখা প্রতিনিধি

০৩ আগস্ট, ২০১৯ ০১:০১

বড়লেখা সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি আহত, ১১ জনের নামে মামলা

মৌলভীবাজারের বড়লেখা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)-এর গুলিতে আব্দুস শুক্কুর (৫৫) নামের এক বাংলাদেশি আহত হয়েছেন। শুক্কুরসহ কয়েকজন ভারতে অবৈধভাবে অনুপ্রবেশের চেষ্টা করলে বিএসএফ গুলি ছুঁড়ে বলে জানা গেছে।

শুক্রবার সকাল ১১ টায় তাকে আহত অবস্থায় উদ্ধার করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। পরে তাকে হাসপাতালে চিকিৎসা দিয়ে বড়লেখা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

আটক আব্দুস শুক্কুর মৌলভীবাজারের বড়লেখা উপজেলার দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নের বোবারতল মাঝগান্ধাই এলাকার মুরাকিব আলীর ছেলে। শুক্রবার (০২ আগস্ট) সকাল আনুমানিক সাড়ে ৮টার দিকে বড়লেখার বোবারতল সীমান্তের পিলার নম্বর ১৩৮০-১ এস ও ২এস এলাকায় এই ঘটনাটি ঘটে। বিজিবি জানায়, বিএসএফ গুলি ছুঁড়লে অনুপ্রবেশের চেষ্টাকারী অন্যান্যরা পালিয়ে যায়।

বড়লেখা থানা পুলিশ জানিয়েছে, পাসপোর্ট ছাড়া ভারতে অবৈধ অনুপ্রবেশের ঘটনায় আব্দুস শুক্কুরকে প্রধান আসামি করে ১১ জনের নামে মামলা হয়েছে। শুক্রবার (০২ আগস্ট) রাতে বিজিবির বোবারতল ক্যাম্পের টহল কমান্ডার নায়েক সুবেদার মো. মোবারক হোসেন বাদী হয়ে থানায় এই মামলা করেন।

বিজিবি ও মামলা সূত্রে জানা গেছে, শুক্রবার (০২ আগস্ট) সকাল আনুমানিক সাড়ে ৮টার দিকে দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নের বোবারতল মাঝগান্ধাই এলাকায় ১২ থেকে ১৪ জনের একটি দল অবৈধভাবে সীমান্তের জিরোলাইন অতিক্রম করে ভারতে প্রবেশ করেন। এসময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) তাদের ধাওয়া করে। এতে অনুপ্রেশকারীরা দৌঁড় দিলে বিএসএফ বেশ কয়েক রাউন্ড গুলি ছোড়ে। গুলিতে আব্দুস শুক্কুর আহত হলেও অন্যান্যরা পালিয়ে যেতে সক্ষম হয়। খবর পেয়ে সকাল ১১টার দিকে বজিবির বোবারতল ক্যাম্পের টহল কমান্ডার নায়েক সুবেদার মো. মোবারক হোসেনের নেতৃত্বে যাওয়া বিজিবির সদস্যরা আহত অবস্থায় সীমান্তের পিলার নম্বর ১৩৮০-১ এস ও ২এস এলাকায় আব্দুস শুক্কুরকে আটক করে। আটক শুক্কুর বিজিবির জিজ্ঞাসাবাদে পালিয়ে যাওয়া অন্যান্যদের নাম বলেছে। পরে গুলিতে আহত আব্দুস শুক্কুরকে বড়লেখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা প্রদান করা হয়। চিকিৎসা প্রদানের পর পাসপোর্ট ছাড়া ভারতে অবৈধ অনুপ্রবেশের ঘটনায় আব্দুস শুক্কুরকে প্রধান আসামি করে ১১ জনের নামে মামলা হয়েছে।

বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইয়াছিনুল হক শুক্রবার (০২ আগস্ট) রাত সাড়ে ১১টায় বলেন, ‘শুক্রবার সকাল অনুমান সাড়ে ৮টা অথবা ৯টার দিকে বাংলাদেশের কিছু লোক অবৈধভাবে ভারতীয় সীমানায় অনুপ্রবেশ করে। সেটি দেখে বিএসএফ তাদের ধাওয়া করে। একপর্যায়ে বিএসএফ শর্টগানের গুলি বর্ষণ করে। এতে আব্দুস শুক্কুর নামে একজন আহত হন। বিজিবি তাকে আটক করে তাদের হেফাজতে নিয়ে হাসপাতালে চিকিৎসা করায়। এরপর রাতে আটক ব্যক্তিসহ ১১ জনের নাম উল্লেখ করে তারা এজাহার দিয়েছে।’

আপনার মন্তব্য

আলোচিত