কুলাউড়া প্রতিনিধি

২৭ আগস্ট, ২০১৯ ২৩:৩৯

কুলাউড়া-রাজনগর সড়কে ব্রিজ ভেঙ্গে ৩ মাস ধরে যান চলাচল বন্ধ

মৌলভীবাজারের কুলাউড়া ও রাজনগর উপজেলার বরমচাল-মুন্সিবাজার নতুন পাকা সড়কের একটি ব্রিজসহ সংযোগস্থল পুনর্নির্মাণ না করায় প্রায় তিন মাস ধরে যান চলাচল বন্ধ রয়েছে। এতে দুই উপজেলার প্রায় লক্ষাধিক মানুষ চরম ভোগান্তিতে পড়েছেন।

স্থানীয়রা জানান, পাহাড়ি ঢলের কারণে এই ভাঙন দেখা দেয়। তিন মাস অতিবাহিত হলেও ব্রিজ নির্মাণে কোনো উদ্যোগ নেয়নি এলজিইডি। পরে স্থানীয়রা চাঁদা তুলে বিকল্প পথে যাতায়াতের জন্য একটি সাঁকো নির্মাণ করেছেন। এ পথে অনেক ঝুঁকি নিয়ে মানুষ রাস্তা পার হচ্ছেন।

স্থানীয় খাসিয়া পুঞ্জির বাসিন্দা মজনু সুয়ের বলেন, “অনেকদিন যাবৎ ব্রিজটির অবস্থা জরাজীর্ণ ছিল। তিন মাস আগে পুরোপুরি ধসে পড়েছে। রোগী, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষের অনেক কষ্ট করে চলাফেরা করছে।”

বরমচাল সাবেক ইউপি চেয়ারম্যান ইসহাক চৌধুরী ইমরান বলেন, “ব্রিজটি তিন মাস ধরে ভেঙে পড়ে রয়েছে। এ কারণে যাতায়াতের সমস্যা হচ্ছে।”

কুলাউড়া এলজিইডির প্রকৌশলী ও রাজনগর উপজেলার অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত প্রকৌশলী মু. ইশতিয়াক হাসান বলেন, “সরেজমিন ব্রিজ পরিদর্শন করেছি। এরই মধ্যে ওই ব্রিজের মাটি পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। ব্রিজের ডিজাইনও করা হয়েছে। প্রস্তাবনা অনুমোদন হলে টেন্ডার প্রক্রিয়ার মাধ্যমে খুব শিগগিরিই কাজ শুরু হবে।”

আপনার মন্তব্য

আলোচিত