জৈন্তাপুর প্রতিনিধি

২৮ আগস্ট, ২০১৯ ১৮:২৫

জৈন্তাপুরে কৃষি প্রযুক্তি ও ফলদ বৃক্ষমেলা উদ্বোধন

কৃষি প্রযুক্তি সমৃদ্ধির সোপান এই প্রতিপাদ্য কে সামনে রেখে জৈন্তাপুর উপজেলায় জৈন্তাশ্বরী বাড়িতে ৬ দিন ব্যাপী কৃষি প্রযুক্তি ও ফলদ বৃক্ষ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে।

বুধবার (২৮ আগস্ট) সকাল ১১টায় সময় জৈন্তেশ্বরী মিউজিয়াম বাড়ীতে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজনে ৬ দিন ব্যাপী বৃক্ষ মেলা উদ্বোধন করেন জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ। উদ্বোধনের পরবর্তী আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌরিন করিম।

উপসহকারি কৃষি কর্মকর্তা শোয়েব আহমদের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা দরবস্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাহারুল আলম বাহার, উপজেলা কৃষি কর্মকর্তা মো. ফারুক হোসাইন, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সুব্রত দেবনাথ।

উপজেলার বিভিন্ন নার্সারি, প্রতিষ্ঠান মেলায় অংশ গ্রহণ করেছে। মেলায় জৈন্তাপুর উপজেলা অর্কিড নার্সারি এবং সরকারী প্রতিষ্ঠান ও একটি এনজিও ব্যতীত উপজেলার বিভিন্ন নার্সারি মেলায় অংশ গ্রহণ করেছে। তবে প্রচার প্রচারণা না থাকায় উদ্বোধনী দিনেও তেমন লোক সমাগম ঘটেনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌরিন করিম বলেন, গাছ লাগান পরিবেশ বাঁচান, গাছ যেমন জীবন বাঁচায় তেমনি অর্থনীতি সমৃদ্ধি বৃদ্ধি করে। ফলজ, বনজ, ঔষধি প্রত্যেককে ৩টি করে গাছ লাগান, আসুন আমরা সবাই মিলে গাছ লাগাই, জীবন বাঁচাই।

উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ প্রধান অতিথির বক্তব্যে বলেন অতিতে কৃষি প্রযুক্তি মেলায় যথেষ্ট দর্শনার্থীদের পদচারনায় মুখরিত ছিল মেলার প্রতিটি স্টল। গাছ ফুল ফল চারা বিক্রয় ছিল উল্লেখযোগ্য। আজকের মেলার আয়োজকদের প্রচার প্রচারণা না থাকার কারণে মেলায় দর্শনার্থী চোখে পড়েনি, আমন্ত্রিত অতিথিরাই ছিলেন আজকের অনুষ্ঠানের মূল দর্শক। আশা রাখি মেলার আগামী দিন গুলোতে দর্শনার্থীদের উপস্থিতি বাড়াতে প্রয়োজনীয় প্রচার প্রচারণা করবেন। এদিকে মেলায় উল্লেখযোগ্য ছিল সাইট্রাস গবেষণা কেন্দ্রের স্টল, যেখানে বিভিন্ন ফলের গাছ, উদ্ভাবিত নতুন জাতের চারা লক্ষণীয়।

আপনার মন্তব্য

আলোচিত