নিজস্ব প্রতিবেদক

০১ সেপ্টেম্বর, ২০১৯ ০০:২৫

সিলেটে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী র‍্যালি হচ্ছে না

প্রশাসনের বাধার কারণে বিএনপির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সিলেট জেলা বিএনপির রোববারের র‍্যালি বাতিল করা হয়েছে।

র‍্যালির পরিবর্তে রোববার বিকেল ৩টায় নগরীর সোবহানীঘাটস্থ আগ্রা কমিউনিটি সেন্টারে এক আলোচনা সভা আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। আলোচনা সভাকে সফল করার জন্য জেলা বিএনপি অঙ্গ ও সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট জেলা সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুর রব চৌধুরী ফয়সল।

গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে সিলেট বিএনপি।

শনিবার রাতে জেলা বিএনপির দপ্তর সম্পাদক এডভোকেট মোঃ ফখরুল হক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জেলা বিএনপি নেতৃবৃন্দ শান্তিপূর্ণ র‍্যালি আয়োজন করতে পুলিশি নিষেধাজ্ঞা দেয়ায় প্রশাসনের প্রতি ক্ষোভ প্রকাশ করে বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ক্ষমতাসীন স্বৈরাচারী সরকারের লাঠিয়াল বাহিনীর ন্যায় আচরণ অব্যাহত রেখেছে।

তিনি বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের হাতে গড়া রাজনৈতিক দল বিএনপি প্রতিষ্ঠালগ্ন থেকে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য কাজ করে আসছে। একাধিকবার সফলভাবে রাষ্ট্রপরিচালনা করে বিএনপি শুধু বাংলাদেশ নয় দক্ষিণ পূর্ব এশিয়ার অন্যতম সর্ববৃহৎ রাজনৈতিক দলে পরিণত হয়েছে। ফ্যাসিবাদী সরকার ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জেলা বিএনপি ঘোষিত শান্তিপূর্ণ র‍্যালি আয়োজনে নিষেধাজ্ঞা দিয়ে তাদের স্বৈরাচারী মনোভাবের বহিঃপ্রকাশ অব্যাহত রেখেছে। এর নিন্দা জানানোর ভাষা আমরা হারিয়ে ফেলেছি।

আপনার মন্তব্য

আলোচিত