বিয়ানীবাজার প্রতিনিধি

০১ সেপ্টেম্বর, ২০১৯ ১২:৩৬

বিয়ানীবাজারে ‘ডাকাতকে’ নিয়ে অস্ত্র উদ্ধারে গিয়েছিলো পুলিশ

সিলেটের বিয়ানীবাজারে পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে মিসবাহ উদ্দিন নামে ডাকাতি মামলার এক আসামী নিহত হয়েছেন। মিসবাহ'র দেওয়া তথ্যমতে অস্ত্রউদ্ধারে গিয়ে রোববার ভোরে উপজেলার শেওলা সেতুর পাশে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে বলে পুলিশ জানায়। এরআগে শনিবার সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলং থেকে মিসবাকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে বিয়ানীবাজার শিকারপুর এলাকায় ডাকাতির ঘটনায় মামলা রয়েছে।

মিসবাহ উদ্দিন সিলেটের জকিগঞ্জ উপজেলার শরিফাবাদ এলাকার আব্দুল মালিক ছেলে।

বিয়ানীবাজার থানা পুলিশ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, শনিবার গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে মিসবাহ পুলিশের কাছে ডাকাতির কথা স্বীকার করে এবং তার কাছে অস্ত্র রয়েছে বলে জানায়। স্বীকারোক্তির ভিত্তিতে শনিবার মধ্যরাতে অস্ত্র উদ্ধারে শেওলা সেতু সংলগ্ন এলাকায় মিসবাহকে নিয়ে যায় পুলিশ। সেখানে আগে থেকে উৎপেতে থাকা মিসবাহর সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে। এ সময় পুলিশও পাল্টা গুলি চালালে ঘঠনাস্থলে ডাকাত মিসবাহ নিহত হয় এবং অন্য ডাকাতরা পালিয়ে যায়। পরে পুলিশ ঘটনাস্থল থেকে একটি পাইপগান, অত্যাধুনিক কাটার যন্ত্র ও প্রচুর রাম দা উদ্ধার করে।

মিসবাহকে ডাকাত সর্দার উল্লেখ করে পুলিশ জানায়, মিসবাহ’র বিরুদ্ধে বিয়ানীবাজারসহ একাধিক থানায় ৮টি মামলা রয়েছে। এগুলোর মধ্যে ২টি অস্ত্র আইনে, একটি ডাকাতি প্রস্তুুতি এবং ৫টি ডাকাতি মামলা।

বিয়ানীবাজার থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জাহিদুল হক বলেন, অস্ত্র উদ্ধারে ডাকাত মিসবাহকে নিয়ে শেওলা সেতু এলাকায় অভিযানে গেলে সেখানে অবস্থান নেয়া একদল ডাকাত পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পৃুলিশ পাল্টা গুলি ছোড়লে ডাকাতরা পালিয়ে যায়। এ ঘটনায় আমাদের কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে ডাকাত মিসবাহ উদ্দিনের গুলিবিদ্ধ লাশ, আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্র উদ্ধার করে পুলিশ।

আপনার মন্তব্য

আলোচিত