শ্রীমঙ্গল প্রতিনিধি

২৩ নভেম্বর, ২০১৯ ১৮:৫০

শ্রীমঙ্গল মন্দিরের চোরাইকৃত মালামাল উদ্ধার

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে রাতের আঁধারে ৭টি মন্দিরে চুরি ও প্রতিমা ভাংচুরের ঘটনায় চোরাইকৃত মালামাল উদ্ধার করেছে শ্রীমঙ্গল থানা পুলিশ।

শনিবার (২৩ নভেম্বর) সকাল ১১ টায় উপজেলার ভিমসী গ্রামে মদন মোহন আখড়ার পূর্ব পাশে অবস্থিত পুকুর থেকে দুইটি চটের বস্তায় মোড়ানো মন্দিরের চোরাইকৃত কাসা পিতলের সামগ্রী উদ্ধার করা হয়। চুরির ঘটনায় শ্রীমঙ্গল থানা পুলিশ কর্তৃক আটককৃত মো. কুদ্দুসের (৩৫) দেওয়া তথ্যমতে এস আই সুমন চন্দ্র হাজরা এবং মধুসুধন রায় সঙ্গীয় ফোর্স নিয়ে চোরাইকৃত সামগ্রী উদ্ধার করেন।

ভিমসী গ্রামের মদন মোহন আখড়ার সভাপতি দীনেশ লাল রায় বলেন, পাশাপাশি অবস্থানরত এই দুটি গ্রামের মধ্যে ভিমসী গ্রামের শিববাড়িতে ও প্রতিমা শিল্পী উত্তম মিশ্রের বাড়ির মন্দিরে প্রতিমা ভাংচুর করা হয়। এছাড়াও হর-গৌরী আখড়া, মদন মোহন আখড়া, পাল পাড়ার সার্বজনীন দুর্গা মন্দির, ভীমসি মন্দির, মহাদেব মন্দিরে চুরির ঘটনায় আটককৃতদের তথ্য মতে আজ কিছু মালামাল উদ্ধার হয়। মালামাল উদ্ধার হওয়ায় শ্রীমঙ্গল থানা প্রশাসনকে আমরা ধন্যবাদ জানাই।

শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি ) জনাব আব্দুস ছালেক বলেন, উক্ত চুরির ঘটনায় আটককৃত মো. কুদ্দুসের দেওয়া তথ্যমতে শ্রীমঙ্গল থানা পুলিশ অভিযান চালিয়ে ভীমসি গ্রামের একটি পুকুর হতে কিছু মালামাল উদ্ধার করে। অন্যান্য মালামাল উদ্ধারেও আমাদের চেষ্টা অব্যাহত রয়েছে।

প্রসঙ্গত, গত ১১ নভেম্বর সোমবার রাতে উপজেলার ভিমসী গ্রামের বিভিন্ন মন্দির থেকে পিতলের মূর্তি, থালা বাসন ও দান বাক্সে রক্ষিত টাকা চুরি ও মন্দিরের কয়েকটি মূর্তি ভাঙচুর করা হয় বলে জানান স্থানীয়রা। পরে এই চুরির ঘটনায় ভিমসী গ্রামের মোঃ আবুল হোসেনের ছেলে মো. কুদ্দুসকে ( ৩৫ ) আটক করে পুলিশ। 

আপনার মন্তব্য

আলোচিত