নিজস্ব প্রতিবেদক

২৭ নভেম্বর, ২০১৯ ০১:০৯

বিএনপির যুগ্ম আহ্বায়ক থেকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক!

যুক্তরাজ্য বিএনপির একটি শাখা কমিটির যুগ্ম আহ্বায়ক ছিলেন তিনি। দেশে এসে আওয়ামী লীগের মনোনয়নে নৌকা প্রতিকে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হন। এবার রীতিমত উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক করে ফেলা হয় তাকে। এই সৌভাগ্যবান ব্যক্তিটির নাম হিরণ মিয়া।

আওয়ামী লীগের কেন্দ্রীয় ও সিলেট জেলা নেতৃবৃন্দ মিলে সোমবার রাতে হিরণ মিয়াকে সিলেট সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করেন। অবশ্য উপজেলার নেতাকর্মীদের আপত্তির মুখে মঙ্গলবার সন্ধ্যায়ই এ কমিটি স্থগিত করতে বাধ্য হয় কেন্দ্রীয় কমিটি।

তবে বিএনপির সাথে সম্পৃক্ততার অভিযোগ অস্বীকার করে হিরণ মিয়া বলেন, 'আমি কোনোদিনই বিএনপির রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলাম না। এসব আমার বিরুদ্ধে অপপ্রচার করা হচ্ছে। তবে আমার ভাই বিএনপি করেন।'

জানা যায়, যুক্তরাজ্যে অবস্থানকালে বিএনপির ক্রয়ডন শাখার আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক ছিলেন হিরণ মিয়া। তবে দেশে এসে তিনি ভিড়তে শুরু করেন আওয়ামী লীগ শিবিরে। ২০১৬ সালে ইউপি নির্বাচনে সিলেট সদর উপজেলার মোগলগাও ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন বাগিয়ে নেন হিরণ। নৌকা প্রতীকে নির্বাচিতও হয়ে যান তিনি। এরপর থেকে এলাকায় আওয়ামী লীগ নেতা হিসেবে পরিচিতি পান হিরণ।

গত রোববার অনুষ্ঠিত হয় সিলেট সদর উপজেলা আওয়ামী লীগের কাউন্সিল। কাউন্সিলের দ্বিতীয় ধাপে ভোটের মাধ্যমে নেতৃত্ব নির্বাচনের দাবি জানান কাউন্সিলররা। আর কেন্দ্রীয় জেলার নেতারা প্রস্তাব দেন সমঝোতার মাধ্যমে কমিটি গঠনের। এনিয়ে শুরু হয় হট্টগোল। হট্টগোলের মধ্যে কমিটি গঠন না করেই ফিরে আসেন কেন্দ্রীয় ও জেলার নেতারা।

এরপর সোমবার রাতে কান্দিগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নিজাম উদ্দিনকে সভাপতি ও মোগলগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিরণ মিয়াকে সাধারণ সম্পাদক করে সদর উপজেলা আওয়ামী লীগের আংশিক কমিটি ঘোষণা করেন কেন্দ্রীয় নেতারা।

এই কমিটি ঘোষণার পরই দেখা দেয় ক্ষোভ। বিশেষত বিএনপি থেকে আসা হিরণ মিয়া সাধারণ সম্পাদক হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন নেতাকর্মীরা। নেতাদের একটি অংশ মঙ্গলবার সকালে ঢাকায় সিলেট-১ আসনের সাংসদ ও পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেনের সাথে দেখা করে হিরণ মিয়ার ব্যাপারে আপত্তি জানান।

এরপর বিকেলে সদর উপজেলা আওয়ামী লীগের কমিটি স্থগিতের ঘোষণা দেন দলটির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন।

আপনার মন্তব্য

আলোচিত