সিলেটটুডে ডেস্ক

০২ ডিসেম্বর, ২০১৯ ২০:১০

সরকারি ভাতা থেকে বঞ্চিত করা হচ্ছে সিলেটের আনসার সদস্যদের

সিলেট জেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন

সরকারি ভাতা থেকে বঞ্চিত হচ্ছেন সিলেটের আনসার-ভিডিপির সদস্যরা। বিভিন্ন সময়ে সরকারি কাজে দায়িত্ব পালন করলেও সব ধরনের সুযোগ-সুবিধা থেকে তাদের বঞ্চিত করা হচ্ছে। সম্প্রতি বিভিন্ন জেলাতে আনসার-ভিডিপির নতুন প্লাটুন কমান্ডার (পিসি) নিয়োগ দেওয়া হলেও সিলেট ও মৌলভীবাজারের ক্ষেত্রে এই পদ শূন্য দেখানো হচ্ছে।

সোমবার (২ ডিসেম্বর) সিলেট জেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান, বাংলাদেশ উপজেলা কোম্পানি কমান্ডার লিডিং ইউনিটের চীফ লিডার মোহাম্মদ শামসুর রহমান।

এসময় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা শূন্য পদের তদন্তেও গড়িমসির অভিযোগ করে বলেন, ইতোপূর্বে আমরা কমান্ডার পদ শূন্য থাকার বিপরীতে তদন্ত দাবি করেছি। কিন্তু এই তদন্তের কোনো অগ্রগতি নেই।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে প্রশিক্ষণে কোনো ভাতা দেওয়া হয় না। বিগত দিনে সরকারের বিভিন্ন কার্যক্রমে তারা সহায়তা দিয়ে এসেছেন। কিন্তু সরকার যখন ভাতা চালু করল, তখন তাদের বঞ্চিত করা হচ্ছে। বয়স দেখিয়ে তাদের বাদ দিয়ে অন্য মানুষ নেওয়া হচ্ছে। এ বিষয়ে সরকারের দৃষ্টি আকর্ষণ করেছেন আনসার-ভিডিপির সদস্যরা।

এছাড়াও তারা কর্মরত অঙ্গীভূত আনসার সদস্যদের রেশন বরাদ্দের দাবি জানান। সংবাদ সম্মেলনে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বেশ কয়েকজন সদস্য উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত