গোয়াইনঘাট প্রতিনিধি

০৪ ডিসেম্বর, ২০১৯ ১৭:২৫

গোয়াইনঘাট কলেজের আইসিটি ভবনের উদ্বোধন

সিলেটের গোয়াইনঘাট কলেজের আইসিটি ভবন উদ্বোধন করা হয়েছে। উদ্বোধনি অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ।

বুধবার (৪ ডিসেম্বর) সকাল ১১টায় গোয়াইনঘাট সরকারি কলেজের ২ কোটি ৯২ লক্ষ ৫০ হাজার টাকা ব্যয়ে তৈরি এ ভবনটির উদ্বোধন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে ইমরান আহমদ বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগুচ্ছে। প্রতিটি সেক্টরে অভুতপুর্ব উন্নয়ন সাধিত হচ্ছে। দেশের সর্বত্র শিক্ষা ব্যবস্থা এখন প্রায় ডিজিটাল। প্রতিটি শিক্ষাঙ্গনে ডিজিটাল পদ্ধতি ক্লাসরুম ও পাঠদান কর্মসূচি চালু হয়েছে। বিশ্বায়নের এ যুগে কর্মক্ষেত্রসহ সকল স্থানে তাল মিলিয়ে যাতে আমাদের আগামী প্রজন্ম বীরদর্পে এগুতে পারে সে লক্ষে আইসিটি শিক্ষাকে অগ্রাধিকার দেয়া হচ্ছে। তাই সরকারি উদ্যোগে প্রতিটি শিক্ষাঙ্গনে টি করে শেখ রাসেল আইসিটি ল্যাব চালু করে এ ক্ষেত্রে যাতে সমস্যা না হয় সে লক্ষে উদ্যোগ নিয়েছে।

তিনি আরো বলেন, শিক্ষা ব্যবস্থাকে ডিজিটাল ও আধুনিকায়নের নায়ক আমাদের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার অবিচল নেতৃত্বে বাংলাদেশ আজ একটি স্বনির্ভর দেশে রূপান্তর হচ্ছে। সরকারের তরফে শিক্ষা ব্যবস্থায় কোন ধরণের ত্রুটি নেই, বরং শিক্ষা উন্নয়নে সরকার আন্তরিকভাবে কাজ করছে। দেশের শিক্ষা ব্যবস্থাকে ডিজিটালাইজ করণ বর্তমান আওয়ামী লীগ সরকারের একটি যুগান্তকারী মাইলফলক এবং গর্বিত ইতিহাস বটে।

কলেজের অধ্যক্ষ ফজলুল হকের সভাপতিত্বে ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, গোয়াইনঘাট উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ফারুক আহমদ, গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিৎ কুমার পাল, গোয়াইনঘাট সার্কেলের সিনিয়র পুলিশ সুপার নজরুল ইসলাম, গোয়াইনঘাটের উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. ইব্রাহিম, থানা অফিসার ইনচার্জ মো. আব্দুল আহাদ, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রকৌশলী অনন্ত কুমার ভৌমিক, উপজেলা প্রকৌশলী রাসেন্দ্র চন্দ্র দেব, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া হেলাল, সহসভাপতি গোলাপ মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক বাবু সুভাস চন্দ্র পাল ছানা, পশ্চিম জাফলং ইউপি চেয়ারম্যান মো. আব্দুস সালাম, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মুজিবুর রহমান প্রমুখ।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা যুগ্ম সাধারণ সম্পাদক ইসমাইল আলী মাষ্টার, সাংগঠনিক সম্পাদক এস কামরুল হাসান আমিরুল, ফরিদ আহমদ শামিম, উপজেলা যুবলীগের আহবায়ক ফারুক আহমদ, যুগ্ম আহবায়ক মো. শাহাব উদ্দিন,সদস্য গোলাম কিবরিয়া রাসেল, তাজ উদ্দিন, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম মাষ্টার, ইউনিয়ন যুবলীগের আহবায়ক রাশিদ আলী, যুগ্ম আহবায়ক মাসুক আহমদ প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত