নিউজ ডেস্ক

১৫ সেপ্টেম্বর, ২০১৫ ১৬:৩০

উৎসব বোনাসের দাবীতে হোটেল শ্রমিক ইউনিয়নের স্মারকলিপি

ঈদুল আযহা ও শারদীয় দূর্গোৎসবে বোনাসের দাবিতে সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন জেলা প্রশাসক বরাবর এক স্মারকলিপি প্রদান ও মিছিল করেছে।

মংগলবার বেলা ১২ ঘটিকার সময় সিলেট নগরির কোর্ট পয়েন্টে জমায়েত হয়ে দুই শতাদিক শ্রমিক মিছিল সহকারে জেলা প্রশাসককে স্মারক লিপি প্রদান করেন হোটেল শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ। স্মারক লিপি গ্রহন করেন জেলা প্রশাসক জয়নাল আবেদীন।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন সংঘটনের জেলা সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক মোঃ ছাদেক মিয়া, মহানগর কমিটির সহ সভাপতি আরিফুল ইসলাম, বন্দর কমিটির সভাপতি মোঃ ময়না মিয়া।

স্মারকলিপি প্রদান শেষে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গনে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্টিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন মহানগর কমিটির সহ সভাপতি আরিফুল ইসলাম, বক্তব্য রাখেন রমজান আলী পটু, ইমান আলী, আজিজুল ইসলাম, শাহাদাত হোসেন, মুহিদুল ইসলাম, নুরুল ইসলাম মকবুল প্রমুখ।

স্মারকলিপিতে নেতৃবৃন্দ উল্লেখ করেন, ২৪ নভেম্বর ২০০৯ সালে সরকার হোটেল সেক্টরে নিম্নতম মজুরি ঘোষণা করে একটি গেজেট প্রকাশ করে। মালিকপক্ষ গেজেট বাস্তবায়ন না করায় ২৬ এপ্রিল ২০১২ ইংরেজী তারিখে বাংলাদেশ রেস্তোঁরা মালিক সমিতির নেতৃবৃন্দের সাথে একটি সমঝোতা চুক্তি সম্পাদিত হয়েছে। সম্পাদিত চুক্তি বাস্তবায়ন করার জন্য রেস্টুরেন্ট মালিক সমিতি সিলেট জেলা শাখার নেতৃবৃন্দকে সংগঠনের পক্ষ থেকে পত্র দিয়ে অবগত করা হলেও সম্পাদিত চুক্তি বাস্তবায়নের প্রেক্ষিতে মালিকপক্ষ এখন পর্যন্ত কোন ধরনের পদক্ষেপ গ্রহণ করছেন না।

সরকার ঘোষিত গেজেট ও শ্রম আইন বাস্তবায়নে সিলেটের শ্রম কর্মকর্তা মহোদয়কে অবগত করা হলেও এখন পর্যন্ত কোন ধরনের প্রদক্ষেপ গ্রহণ করা হয়নি। আসন্ন ঈদ ও পূজায় দাবী পূরনের জন্য কর্তৃপক্ষের কাছে আহ্বান জানান নেতৃবৃন্দ।

আপনার মন্তব্য

আলোচিত