সিলেটটুডে ডেস্ক

১২ ফেব্রুয়ারি , ২০২০ ১৭:৩২

সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী ২৮ মার্চ

জগন্নাথপুরের ঐতিহ্যবাহী সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী ২৮ মার্চ। বিদ্যালয় ক্যাম্পাসে দিনব্যাপী এ আয়োজন অনুষ্টিত হবে। এতে বিদ্যালয়ের ইউরোপ, আমেরিকায় প্রবাসে থাকা শিক্ষার্থীরাও উপস্থিত থাকবেন। গতকাল সিলেটে এক মতবিনিময় সভায় এ কথা জানান বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সৈয়দ রশিদ আহমদ এহসান।

এ সময় উপস্থিত ছিলেন- বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দা নুরুন নাহার, শিক্ষানুরাগী সদস্য সৈয়দ শাহ কামাল চৌধুরী, অভিভাবক সদস্য সৈয়দ আলমগীর।

মতবিনিময় সভায় পরিচালনা পর্যদ ও প্রধান শিক্ষক জানান- ঐতিহ্যবাহী সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয় ইতিমধ্যে পঞ্চাশ বছর পদার্পন করেছে। এ কারনে সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে পঞ্চাশ বছর পূর্তি উৎসব ‘সুবর্ণ জয়ন্তী’ অনুষ্টানের। অনুষ্টানে উপস্থিত থাকতে সদয় সম্মতি জ্ঞাপন করেছেন পররাস্ট্রমন্ত্রী জনাব ড. এ কে এম আব্দুল মোমেন, পরিকল্পনামন্ত্রী জনাব এম এ মান্নান, সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

তারা জানান- সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়টি কিছু সংখ্যক তরুণ উদ্যোক্তা ও গ্রামের সমাজ হিতৈষী ব্যক্তিবর্গের প্রচেষ্টায় ১৯৬৩ সালের মার্চ মাসেই তার পথচলা শুরু করেছিল। তখন থেকে এ বিদ্যালয়ে পড়াশোনা করে দেশে এবং দেশের বাইরে অনেকেই বিভিন্ন পেশায় সফলতার চুড়ায় আরোহন করে গ্রামের নাম উজ্জ্বল করেছেন। এই সূবর্ণ জয়ন্তী অনুষ্ঠান হবে ও বর্তমান সকল ছাত্র-ছাত্রীদের এক মহা মিলনমেলা।

তারা জানান- ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত মোতাবেক আগামী ১৫ ফেব্রুয়ারি শিক্ষার্থীদের রেজিষ্ট্রেশন শুরু হবে। রেজিস্ট্রেশন ফি’ ধরা হয়েছে ১ হাজার টাকা। আগামী ১৫ই মার্চ পর্যন্ত ছাত্ররা যাতে সহজে রেজিষ্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করতে পারেন সে লক্ষ্যে অনলাইন ব্যাংক একাউন্ট, বিকাশ, সরাসরি স্কুল ও সিলেটে বিদ্যালয়ের সভাপতি অফিস রংমহল টাওয়ারে রেজি. ফি জমা দেয়ার সুবিধা বিদ্যমান থাকবে।

আপনার মন্তব্য

আলোচিত