COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

164

Confirmed Cases

17

Deaths

33

Recovered

1,364,737

Cases

76,482

Deaths

293,879

Recovered

Source : IEDCR

Source : worldometers.info

জৈন্তাপুর প্রতিনিধি

১৭ ফেব্রুয়ারি , ২০২০ ২১:৪৯

সেন্ট্রাল জৈন্তা উচ্চ বিদ্যালয়ে অতিরিক্ত ভর্তি ফি আদায়, মানববন্ধন

সিলেটের জৈন্তাপুর উপজেলার দরবস্ত বাজারস্থ সেন্ট্রাল জৈন্তা উচ্চ বিদ্যালয়ে অতিরিক্ত ভর্তি ফি, বেতন আদায় ও এসএসসি পরীক্ষার্থীর প্রবেশ পত্র না পাওয়ার প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে।

সোমবার (১৭ ফেব্রুয়ারি) দুপুর ২টায় উপজেলার দরবস্ত-কানাইঘাট সড়কের ত্রিমুখীতে অভিভাবক ও সচেতন নাগরিক সমাজ মানববন্ধন করা হয়।

আব্দুর রশিদ ফেড়াই মিয়ার সভাপতিত্বে ও খলিলুর রহমান‘র পরিচালনায় মানববন্ধনে বক্তব্য দেন সেন্ট্রাল জৈন্তা উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতার উত্তরাধিকারী অভিভাবক মনহর মামুন, অভিভাবক আবু বক্কর সিদ্দিক রায়হান, মাসুম আহমদ, সমছুর উদ্দিন, মনফর আলী, হরমুজ মিয়া, বশির আহমদ, আমান উল্লাহ আমান, আতাব উদ্দিন, মাসুক আহমদ প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, দরবস্ত এলাকা জনবহুল ইউনিয়ন, এখানকার বেশির ভাগ মানুষ শ্রমজীবী, কিন্তু তাদের সন্তানদের লেখা-পড়ার একমাত্র ঐহিত্যবাহী মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান সেন্ট্রাল জৈন্তা উচ্চ বিদ্যালয়। কয়েক বছর যাবত বিদ্যালয় কর্তৃপক্ষ দরিদ্র এলাকার শিক্ষার্থীদের নিকট থেকে অতিরিক্ত হারে ভর্তি ফি এবং বেতন আদায় করে আসছে।

বক্তারা বলেন, এলাকার সচেতন মহল এ নিয়ে প্রতিবাদ করায় কর্তৃপক্ষ কর্ণপাত করেনি। এ নিয়ে চলতি বছর ১২ জানুয়ারি অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বরাবরে লিখিত আবেদন করা হয় এবং ২০ জানুয়ারি মহাপরিচালক মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর, ঢাকায় লিখিত অভিযোগ প্রেরণ করা হয়।

সরকারি বিধি মোতাবেক ভর্তি ফি, বেতন না নিয়ে মনগড়া ভর্তি ফি এবং বেতন আদায় করা হচ্ছে শিক্ষার্থীদের নিকট থেকে। এমন পরিস্থিতিতে আমাদের দরিদ্র পরিবারের শিক্ষার্থীরা পড়ালেখা বন্ধ করে দিতে বাধ্য হচ্ছেন বলে জানান অভিভাবকবৃন্দ।

এ ব্যাপারে সেন্ট্রাল জৈন্তা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শরিফ উদ্দিন লিটু বলেন, অভিভাবক ও কমিটি নিয়ে আলোচনা করে বর্ধিত ফি পূর্বের চেয়ে কমানো হয়েছে এবং প্রতিবাদের সাথে আমাদের কোন সম্পর্ক নাই।

আপনার মন্তব্য

আলোচিত