বিশ্বনাথ প্রতিনিধি

১৯ ফেব্রুয়ারি , ২০২০ ০২:১৩

১০ বছর পর একমঞ্চে বিশ্বনাথ আওয়ামী লীগের দ্বিধাবিভক্ত নেতারা

দীর্ঘ ১০ বছর পর একই মঞ্চে কর্মীসভা করেছেন দ্বিধাবিভক্ত সিলেটের বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের নেতারা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষে করণীয় শীর্ষক কর্মীসভায় তারা একই মঞ্চে মিলিত হন।

মঙ্গলবার বিকেল ৫টায় উপজেলা পরিষদের সার্ভার স্টেশন সম্মুখে এ কর্মী সভার আয়োজন করেন উপজেলা আওয়ামী লীগের নেতারা। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি ও অ্যাডভোকেট লুৎফুর রহমান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট দাবি জানিয়ে বক্তব্যে তিনি বলেন, বিশ্বনাথ-ওসমানীনগর আওয়ামী লীগে কোন গ্রুপিং নেই, এখন থেকে তারা ঐক্যবদ্ধ। কাজেই আগামী সংসদ নির্বাচনে সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর) আসনে উন্নয়নের স্বার্থে শফিক চৌধুরী অথবা আওয়ামী লীগ দলীয় যেকোনো নেতাকে মনোনয়ন দিতে হবে।

শফিক চৌধুরী গ্রুপের নেতা ও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শাহ আসাদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান।

আনোয়ারুজ্জামান গ্রুপের নেতা ও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক মিয়া, শফিক চৌধুরী গ্রুপের নেতা ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ-সম্পাদক আমির আলী চেয়ারম্যান ও মকদ্দছ আলীর যৌথ পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সাবেক সাংগঠনিক অ্যাডভোকেট শাহ মোশাহিদ আলী, সাবেক মহিলা বিষয়ক সম্পাদক নাজনিন হোসেন, সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক কবির উদ্দিন এবং সাবেক উপদেষ্টা ও বিশ্বনাথ উপজেলা চেয়ারম্যান এসএম নুনু মিয়া।

এরআগে শুরুতে বক্তব্য রাখেন শফিক চৌধুরী গ্রুপের নেতা ও উপজেলা কৃষকলীগের সভাপতি ছুরাব আলী, শ্রমিক লীগ সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, আনোয়ারুজ্জামান চৌধুরী গ্রুপের নেতা ও উপজেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক আশিক আলী ও আলতাব হোসেন, উপজেলা ছাত্রলীগের সহসভাপতি পার্থসারথি দাশ পাপ্পু, সাধারণ-সম্পাদক মোবারক হোসেন এবং শফিক চৌধুরী গ্রুপের নেতা ও উপজেলা ছাত্রলীগের সিনিয়র যুগ্ম-সম্পাদক শাহ বুরহান আহমদ রুবেল।

প্রসঙ্গত, ২০০৮ সালের ২৯ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন সিলেট-২ আসনের সাবেক এমপি ও সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী। এরপর ২০১০ সালের ফেব্রুয়ারি মাসে তার হাত ধরে আওয়ামী লীগে যোগদান করেন বিশ্বনাথ বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান উপজেলা আওয়ামী লীগের সভাপতি পংকি খান। এর পর থেকে দ্বিধাবিভক্ত হয়ে বিশ্বনাথ আওয়ামী লীগ। তার পর ২০১৫ সালের ৮জুন উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে পংকি খানকে সভাপতি করার পর সাবেক সাংসদ শফিক চৌধুরী ও যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আনোয়ারুজ্জামান গ্রুপে বিভক্ত হয়ে পড়েন বিশ্বনাথ আওয়ামী লীগের নেতাকর্মীরা। অবশেষে সিলেট জেলা আওয়ামী লীগের নবনির্বাচিত সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খানের উদ্যোগে একই মঞ্চে কর্মী সভা করেন বিশ্বনাথ আওয়ামী লীগের নেতাকর্মীরা।

আপনার মন্তব্য

আলোচিত