COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

48

Confirmed Cases,
Bangladesh

05

Deaths in
Bangladesh

15

Total
Recovered

664,235

Worldwide
Cases

30,888

Deaths
Worldwide

142,364

Total
Recovered

Source : IEDCR

Source : worldometers.info

মাধবপুর প্রতিনিধি

২৬ ফেব্রুয়ারি , ২০২০ ১৩:১৫

মাধবপুর রেলক্রসিংয়ে ট্রেন-ট্রাক সংঘর্ষে আহত ১

হবিগঞ্জের মাধবপুর উপজেলায় ট্রাকের সঙ্গে ট্রেনের সংঘর্ষে একজন আহত হয়েছেন। এ ঘটনার পর এই রেলপথে প্রায় দুই ঘণ্টা বন্ধ থাকে ট্রেন যোগাযোগ। মহাসড়কের দুই দিকে শত শত যানবাহন আটকে যায়।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৬টার দিকে ঢাকা-সিলেট পুরাতন মহাসড়কের তেলিয়াপাড়া রেলক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটে।

তেলিয়াপাড়া স্টেশনের গেইটম্যান সুরত আলী জানান, রেলক্রসিংয়ের দুই পাশের দুটি গেইটের একটি দীর্ঘদিন যাবত নষ্ট অন্যটি ভাঙ্গা, কোনরকম জোড়াতালি দিয়ে চালানো হচ্ছে। যে পাশের গেইট নষ্ট সেই দিক থেকে একটি ট্রাক রেললাইনের উপর চলে আসে। একই সময়ে ঢাকা থেকে সিলেটগামী সুরমা এক্সপ্রেস ট্রেনটি চলে আসলে মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় ট্রাকের চালক সেলিম মিয়া (৪০) গুরুতর আহত হন। তাকে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, সকালে তেলিয়াপাড়া রেলক্রসিংয়ে ঢাকা থেকে সিলেটগামী সুরমা এক্সপ্রেস ট্রেন যাওয়ার সময় একটি ট্রাক রেললাইনে উঠে পড়ে। ফলে ট্রেনের আঘাতে ট্রাকটি ছিটকে গিয়ে পার্শ্ববর্তী একটি দোকানে গিয়ে পড়ে। এ সময় দোকানে কেউ ছিল না।

তেলিয়াপাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মো. গোলাম মোস্তফা জানান, রেল গেইট নষ্ট থাকায় ট্রাক চালক বুঝতে পারেননি ট্রেন আসছে। দুর্ঘটনার ফলে রেলপথ ও সড়কপথের যোগাযোগ বন্ধ হয়ে যায়। পুলিশ এসে ট্রাকটি সরানোর ব্যবস্থা করে। এখন পরিস্থিতি স্বাভাবিক আছে।

দুর্ঘটনার সময় দায়িত্ব পালনরত গেইটম্যান নূর ইসলাম জানায়, আমি রাতের ডিউটি করেছি কিন্তু সকাল ৬টায় সুরত আলী না আসায় আমি তখনো দায়িত্ব পালন করেছিলাম। সকাল ৬টা ২৬ মিনিটে ঢাকা থেকে সিলেটগামী সুরমা এক্সপ্রেস ট্রেন আসলে আমি পূর্ব দিকের গেইট বন্ধ করে পশ্চিম দিকে গিয়ে যানবাহনকে সিগনাল দেই যে ট্রেন আসছে। এ সময় একটি দ্রুতগামী ট্রাক ( সিলেট ট-০২-০১১৩) আমার সিগনাল অমান্য করে রেললাইনে উঠে পড়ে। ফলে ট্রেনের ইঞ্জিনের আঘাতে ট্রাকটির সামনের অংশ দুমড়ে মুচড়ে যায়।

আপনার মন্তব্য

আলোচিত